আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: দঃ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে ফেরবদল, ভারত এই জায়গায় 1

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচের আজ ফলাফল সামনে এসেছে। দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডের মধ্যে ম্যাচের সঙ্গেই অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড ম্যাচেরও ফলাফল সামনে এসেছে। অস্ট্রেলিয়া যেহানে নিউজিল্যান্ডকে ২৪৭ রানের বড়ো ব্যবধানে হারিয়েছে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার দল ইংল্যান্ডকে ১০৭ রানে হারিয়েছে। এই দুটি ম্যাচের পর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিলে যথেষ্ট পরিবর্তন এসেছে।

 

দক্ষিণ আফ্রিকা পয়েন্টস টেবিলে খুলল খাতা

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: দঃ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে ফেরবদল, ভারত এই জায়গায় 2

 

দক্ষিণ আফ্রিকার দল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজের খাতা খুলেছে। তারা এই জয়ের ফলে মোট ৩০ পয়েন্টস জানিয়ে দিই যে এই সিরিজ ৪টি টেস্ট ম্যাচের, এই জন্য মোট ১২০ পয়েন্টসকে ৩০ পয়েন্টস দিয়ে ভাগ করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার দল ৩০ পয়েন্টস পেয়ে সপ্তম স্থানে উঠে এসেছে। অন্যদিকে ইংল্যান্ড ৫৬ পয়েন্টস নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।

 

অস্ট্রেলিয়ার মোট ২৫৬ পয়েন্টস

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: দঃ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার জয়ের পর পয়েন্টস টেবিলে ফেরবদল, ভারত এই জায়গায় 3

 

অস্ট্রেলিয়ার দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় হাসিল করে মোট ৪০ পয়েন্ট পেয়েছে আর তারপর এখন পয়েন্টস টেবিলে তাদের মোট ২৫৬ পয়েন্টস হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়া বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে। অন্যদিকে ভারতীয় দল শীর্ষে রয়েছে। যারা এখনো পর্যন্ত সমস্ত ম্যাচ জিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে মোট ৩৬০ পয়েন্টস পেয়েছে। ভারতীয় দল বর্তমানে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের তিনটি সিরিজ খেলেছে। আর এখনো তাদের আরো তিনটি সিরিজ বাকি রয়েছে। বর্তমানে পয়েন্টস টেবিল দেখে এটাই মনে হচ্ছে যে লর্ডসে হতে চলা ফাইনাল ম্যাচে ভারত আর অস্ট্রেলিয়াই মুখোমুখি হতে পারে। পয়েন্টস টেবিলে তৃতীয় আর চতুর্থ স্থানে ক্রমশ: পাকিস্তান আর শ্রীলঙ্কা ৮০ পয়েন্টস নিয়ে রয়েছে। নিউজিল্যান্ডের দল ৬০ পয়েন্টস নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। ওয়েস্টইন্ডিজ আর বাংলাদেশ দলের এখনো পয়েন্টস টেবিলে নিজেদের খাতা খোলা বাকি রয়েছে।

 

এখানে দেখুন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস টেবিল:

 

Order Team The match win Defeat Tie Draw numbers
1 India 7 6 0 0 0 360
2 Australia 9 6 2 0 1 256
3 Pakistan 4 1 2 0 1 80
4 Sri Lanka 4 1 2 0 1 80
5 New zealand 4 1 3 0 0 60
6 England 6 2 3 0 1 56
7 South Africa 4 1 3 0 0 30
8 West indies 2 0 2 0 0 0
9 Bangladesh 2 0 2 0 0 0

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *