আইসিসি র‍্যাঙ্কিং: টি-২০র নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং জারি, রাহুল-বিরাটের বড়ো ফায়দা 1

ভারত ওয়েস্টইন্ডিজকে মুম্বাই টি-২০তে হারিয়ে সিরিজ নিজেদের নামে করে ফেলেছে। ওয়েস্টইন্ডিজ টস জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেয়। রোহিত শর্মা, বিরাট কোহলি আর কেএল রাহুলের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারতীয় দল ২৪০ রান করে। জবাবে ওয়েস্টইন্ডিজের দল ১৭৩ রানই করতে পারে আর ভারত সিরিজ ২-১ ফলাফলে নিজেদের নামে করে।

আইসিসি র‍্যাঙ্কিং জারি

আইসিসি র‍্যাঙ্কিং: টি-২০র নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং জারি, রাহুল-বিরাটের বড়ো ফায়দা 2

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে হওয়া সিরিজের পর আইসিসি নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং জারি করে দিয়েছে। এতে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলের বড়ো ফায়দা হয়েছে। সিরিজের আগে তিনি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে নবম স্থানে ছিলেন। তিনি তিন ধাপের ফায়দা পেয়েছেন আর ষষ্ঠ স্থানে পৌঁছে গিয়েছেন। এর সঙ্গেই তিনি টপ র‍্যাঙ্কিং ভারতীয় ব্যাটসম্যানও হয়ে গিয়েছেন। তিন ম্যাচে তিনি ১৬৪ রান করেছিলেন। এর মধ্যে দুটি হাফসেঞ্চুরিও শামিল ছিল।

বিরাট টপ ১০ এ পৌঁছেছেন

আইসিসি র‍্যাঙ্কিং: টি-২০র নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং জারি, রাহুল-বিরাটের বড়ো ফায়দা 3

বিরাট কোহলি এই সিরিজে ভালো ব্যাটিং করেছেন। তিনি তিন ইনিংসে ১৮৩র গড়ে ১৮৩ রান করেছেন। এই কারণে তিনি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে দশম স্থানে উঠে এসেছেন। সিরিজ শুরু হওয়ার আগে তিনি ১৫তম স্থানে ছিলেন। এর সঙ্গেই বিরাট কোহলি ক্রিকেটের তিন ফর্ম্যাটে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে টপ ১০ এ চলে এসেছেন। টেস্ট আর ওয়ানডেতে তিনি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। এই সময় তিনি ছাড়া আর কোনো ব্যাটসম্যান তিন ফর্ম্যাটের টপ ১০ এ নেই।

এদের হলো লোকসান

আইসিসি র‍্যাঙ্কিং: টি-২০র নতুন ব্যাটিং র‍্যাঙ্কিং জারি, রাহুল-বিরাটের বড়ো ফায়দা 4

রোহিত শর্মা সিরিজের আগে দুই ম্যাচে বিশেষ কিছুই করতে পারেননি। এই কারণে তার এক ধাপ লোকসান হয়েছে। তিনি এখন নবম স্থানে চলে এসেছেন। ওয়েস্টইন্ডিজের খেলোয়াড়দের মধ্যে স্রেফ এভিন লুইস টপ ১০ এ সপ্তম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *