করোনা ভাইরাস: ক্রিকেট সমর্থকদের জন্য খুশির খবর, এই সময় খেলা হবে টি-২০ বিশ্বকাপ

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০র ভবিষ্যতও করোনা ভাইরাসের কারণে ঝুলে রয়েছে। আসলে করোনা ভাইরাস পুরো বিশ্বকে নিজের আওতায় নিয়ে ফেলেছে। ক্রিকেট সহ সমস্ত খেলাই বন্ধ রয়েছে। এই সবের মধ্যে অক্টোবরে হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপের খেলা হওয়া নিয়েও প্রশ্ন উঠছে। এর মধ্যে আইসিসি সাম্প্রতিক বয়ান জারি করে আপডেট দিয়েছে যে টি-২০ বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে শেষমেশ বোর্ড কী ভাবছে।

ঠিক করা সময়েই হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ

করোনা ভাইরাস: ক্রিকেট সমর্থকদের জন্য খুশির খবর, এই সময় খেলা হবে টি-২০ বিশ্বকাপ 1

করোনা ভাইরাস পুরো বিশ্বকে নিজের আওতায় নিয়ে ফেলেছে। বড়ো বড়ো দেশে নিয়মিত করোনা ভাইরাসের কারণে মৃত্যু ঘটছে। এর মধ্যে খেলার সমস্ত অনুষ্ঠানই স্থগিত করে দেওয়া হয়েছে। অলিম্পিক ২০২০, আইপিএল ২০২০র মতো বড়ো বড়ো অনুষ্ঠানগুলিকে বর্তমানের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। এখন আইসিসি টি-২০ বিশ্বকাপের খেলা নিয়ে আইসিসি একটি বয়ান প্রকাশ করেছে, যাতে লেখা রয়েছে,

“চলতি করোনা ভাইরাস সংকটের জবাবে, আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ স্থানীয় আয়োজক কমিটির সম্পর্কিত আধিকারিকদের সঙ্গে পরিস্থিতির উপর নজর রাখছে আর এমনটা করা তারা বজায় রাখবে। আইসিসি টি-২০ বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর ২০২০ পর্যন্ত পুরো অস্ট্রেলিয়ার সাতটি জায়গায় খেলার জন্য নির্ধারিত রয়েছে। আমরা এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছি”।

অস্ট্রেলিয়াতেও ছড়াচ্ছে করোনা ভাইরাস

করোনা ভাইরাস: ক্রিকেট সমর্থকদের জন্য খুশির খবর, এই সময় খেলা হবে টি-২০ বিশ্বকাপ 2

চিন থেকে শুরু হওয়া করোনা ভাইরাস পুরো বিশ্বের প্রায় সমস্ত দেশেই আতঙ্ক ছড়িয়েছে। ব্রিটেন, ইতালি, আমেরিকার মতো সম্পন্ন দেশগুলিতে করোনার কারণে হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। ভারতের পরিস্থিতিও দিন প্রতিদিন বিগড়ে চলেছে। এখন অস্ট্রেলিয়ার কথা ধরা হলে এই ভাইরাস অস্ট্রেলিয়াতেও নিজের আতঙ্ক ছড়িয়েছে। এখনো পর্যন্ত অস্ট্রেলিয়াতে ভাইরাসের থেকে পীড়িতের সংখ্যা ৫০০০ পার করে ফেলেছে আর খবর লেখা পর্যন্ত সেখানে ৩৯জন প্রাণ হারিয়েছেন। অস্ট্রেলিয়ায় এই বিষয়ে আলোচনা চলছে যে যদি পরিস্থিতি নিয়ন্ত্রিত না হয় তো লকডাউন ৬ মাস পর্যন্ত বাড়ানো হতে পারে।

অস্ট্রেলিয়া করবে টি-২০ বিশ্বকাপের আয়োজন

করোনা ভাইরাস: ক্রিকেট সমর্থকদের জন্য খুশির খবর, এই সময় খেলা হবে টি-২০ বিশ্বকাপ 3

অস্ট্রেলিয়াতেও করোনা ভাইরাসের কারণে পরিস্থিতি ধীরে ধীরে গুরুতর হয়ে উঠছে। এখন যদি অস্ট্রেলিয়াতে পরিস্থিতি দ্রুত না শুধরোয় তো দেখতে হবে যে আইসিসি টি-২০ বিশ্বকাপ কবে আর কোথায় খেলা হবে। এখন ভারতকে ২০২১ এর টি-২০ বিশ্বকাপের আয়োজন করতে হবে। এই কারণে যদি অস্ট্রেলিয়াতে পরিস্থিতিতে উন্নতি না হয় তো আইসিসি টি-২০ বিশ্বকাপ বাতিলও করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *