আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, রোহিত শর্মা আর কেএল রাহুল পেলেন বড়ো ফায়দা

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে টি-২০ সিরিজ শেষ হয়ে গিয়েছে। যেখানে ভারত ৫-০ ফলাফলে সিরিজ জিতেছে। এই সিরিজ জেতাতে কেএল রাহুল আর রোহিত শর্মা ভীষণই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এখন আইসিসি টি-২০তে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে, যেখানে রোহিত শর্মা আর কেএল রাহুল বড়ো ফায়দা পেয়েছেন।

 

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং

 

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, রোহিত শর্মা আর কেএল রাহুল পেলেন বড়ো ফায়দা 1

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে টি-২০ সিরিজ শেষ হতেই আইসিসি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং প্রকাশ করে দিয়েছে। যেখানে কেএল রাহুল বড়ো ফায়দা পেয়েছেন। এখন তিনি ৪ ধাপ উন্নতি করে ২ নম্বরে পৌঁছে গিয়েছেন। কেএল রাহুল এই সিরিজে ৫৬র দুর্দান্ত গড়ে ২২৪ রান করেছেন। রোহিত শর্মার কথা ধরা হলে তিনি ৪টি ম্যাচে ৪৬.৬৭ গড়ে ১৪০ রান করেছেন। যার ফায়দা তার র‍্যাঙ্কিংয়ে দেখতে পাওয়া গিয়েছে। এখন রোহিত শর্মা টি-২০ র‍্যাঙ্কিংয়ে টপ ১০ প্রবেশ করে ফেলেছেন। যেখানে তিনি ৩ ধাপের ফায়দা পেয়ে দশম স্থানেই রয়েছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই র‍্যাঙ্কিংয়ে নবম স্থানে রয়েছেন। নিউজিল্যান্ডের কলিন মুনরো এই র্যা ঙ্কিংয়ে চার নম্বরে উপস্থিত রয়েছেন।

 

শ্রেয়স আইয়ার আর মনীষ পান্ডেও পেয়েছেন ফায়দা

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, রোহিত শর্মা আর কেএল রাহুল পেলেন বড়ো ফায়দা 2

এই সিরিজে না খেলা শিখর ধবন এখন ২৪তম স্থানে উপস্থিত রয়েছেন। অন্যদিকে তরুণ শ্রেয়স আইয়ারও ভালো প্রদর্শনের পুরস্কার পেয়েছেন। এখন তিনি এই র‍্যাঙ্কিংয়ে ৫৫তম স্থানে উঠে এসেছেন। মনীষ পান্ডে এখন টি-২০ র‍্যাঙ্কিংয়ে ৫৮তম স্থানে চলে এসেছেন। নিউজিল্যান্ডের হয়ে মার্টিন গুপ্তিলের লোকসান হয়েছে। যে কারণে এখন তিনি ১৩ নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে অধিনায়ক কেন উইলিয়াসমন ১৬তম স্থানে রয়েছেন। নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান টিম সিফোর্ট ভারতীয় দলের বিরুদ্ধে খুবই ভালো প্রদর্শন করেছিলেন, যে কারণে তিনি এখন র‍্যাঙ্কিংয়ে ৩৪তম স্থানে উঠে এসেছেন। বাবর আজম এখনো প্রথম স্থানেই মজুত রয়েছেন।

র‍্যাঙ্কিং ব্যাটসম্যান দল পয়েন্টস
বাবর আজম PAK ৮৭৯
কেএল রাহুল IND ৮২৩
অ্যারন ফিঞ্চ AUS ৮১০
কলিন মুনরো NZ ৭৮৫
ডেভিড মালন ENG ৭৮২
গ্লেন ম্যাক্সওয়েল AUS ৭৬৬
এভিন লুইস WI ৭০২
হজরতুল্লাহ জজই AFG ৬৯২
বিরাট কোহলি IND ৬৭৩
১০ রোহিত শর্মা IND ৬৬২

 

টি-২০ বিশ্বকাপের কারণে র‍্যাঙ্কিংয়ে হবে বড়ো পরিবর্তন

 

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, রোহিত শর্মা আর কেএল রাহুল পেলেন বড়ো ফায়দা 3

অস্ট্রেলিয়ায় এই বছর টি-২০ বিশ্বকাপ খেলা হবে,। যে কারণে বেশকিছু টি-২০ ম্যাচ হতে চলেছে। যে কারণে মন দিয়ে দেখলে আইসিসির টি-২০ র‍্যাঙ্কিংয়ে এই বছর অনেক বড়ো পরিবর্তন দেখা যেতে পারে। কেএল রাহুলের কাছে সুযোগ থাকবে যে বাবর আজমকে পেছনে ফেলে প্রথম স্থানে উঠে আসার। তার বর্তমান ফর্ম দেখে এটা বলা যেতে পারে যে তিনি দ্রুতই এই কৃতিত্ব হাসিল করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *