আইসিসি প্রকাশ করল নতুন টি-২০ র‍্যাঙ্কিং, রোহিতের বড়ো ধাক্কা, কেএল রাহুলের হলো ফায়দা

আইসিসির তরফে বুধবার নতুন টি-২০ ব্যাটিং আর বোলিং র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে ভারতের কেএ রাহুলের ফায়দা হয়েছে। বিরাট কোহলিরও বড়ো ফায়দা হয়েছে। এর আগে আইসিসি টেস্ট ব্যাটিং আর বোলিং র‍্যাঙ্কিং প্রকাশ করেছিল। যেখানে বেশকিছু বড়ো বড়ো খেলোয়াড়কে নিজেদের জায়গা হারানো হয়েছিল, অন্যদিকে বেশকিছু খেলোয়াড় নীচের দিক থেকে উপরে উঠে এসেছিলেন। তবে বেশকিছু খেলোয়াড় উপর থেকে নীচেও নামতে হয়েছে।

আইসিসি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এই ব্যাটসম্যানরা হলেন শামিল

আইসিসি প্রকাশ করল নতুন টি-২০ র‍্যাঙ্কিং, রোহিতের বড়ো ধাক্কা, কেএল রাহুলের হলো ফায়দা 1

আইসিসি টেস্ট ব্যাটিং আর বোলিং র‍্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করার পর এখন আইসিসি টি-২০ ব্যাটিং আর বোলিং র‍্যাঙ্কিং তালিকাও প্রকাশ করেছে। যেখানে ভারতীয় খেলোয়াড়দের নামও শামিল রয়েছে। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে কেএল রাহুল তৃতীয় নম্বরে উঠে এসেছেন। তার মোট ৮১৬ পয়েন্টস রয়েছে। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি এক পয়েন্ট উপরে উঠে ৬৯৭ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে পৌঁছে গিয়েছেন।

তবে রোহিত শর্মার জন্য বড়ো ধাক্কা হিসেবে দেখা দিয়েছে এই র‍্যাঙ্কিং, কারণ চোট লাগার কারণে এই ব্যাটসম্যান এই তালিকায় নিজের নাম ধরে রাখতে পারেননি। এর আগে তিনি এই তালিকায় দশ নম্বরে ছিলেন। টি-২০ ফর্ম্যাটে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। অন্যদিকে ৯১৫ পয়েন্টস নিয়ে ইংল্যান্ডের খেলোয়াড় ডেভিড মলান এক নম্বরে রয়েছেন। ছাড়াও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ৭ নম্বরে রয়েছেন। অন্যদিকে ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন ইয়োন মর্গ্যান।

আইসিসি বোলিং রাঙ্কিংয়ে এই বোলাররা করে নিলেন জায়গা

আইসিসি প্রকাশ করল নতুন টি-২০ র‍্যাঙ্কিং, রোহিতের বড়ো ধাক্কা, কেএল রাহুলের হলো ফায়দা 2

এছাড়াও আইসিসি টি-২০ বোলিং র‍্যাঙ্কিংও প্রকাশ করে দিয়েছে যেখানে ভারতের একজন বোলারও জায়গা করে নিতে পারেননি। তবে এই তালিকায় এক নম্বরে রয়েছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। তাঁর পয়েন্টস ৭৩৬। এছাড়াও দ্বিতীয় নম্বরে রয়েছেন আফগানিস্তানেরই মুজিব উর রহমান। তার পয়েন্টস ৭৩০।

অস্ট্রেলিয়ার খেলোয়াড় অ্যাডাম জাম্পা ৬৮৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চলে এসেছেন। তবে ইংল্যান্ডের বোলার আদিল রশিদ তৃতীয় স্থানে রয়েছেন। এছাড়াও বাকি ব্লারদের তালিকা আপনারা এই তালিকায় দেখতে পাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *