আইসিসি জারি করল টি-২০ ব্যাটসম্যান র‍্যাঙ্কিং, এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে টি-২০ ফর্ম্যাটের জনপ্রিয়তা চলছে। যেখানে একদিকে আগামী বছর অস্ট্রেলিয়ার হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপ রোমাঞ্চের চরম সীমা ছোঁয়ার জন্য প্রস্তুত রয়েছে অন্যদিকে এই মুহূর্তে এই বিশ্বকাপের জন্য সমস্ত দল নিজেদের প্রস্তুতিতে লেগে পড়েছে।

টি-২০ ক্রিকেটের ছেয়ে রয়েছে রোমাঞ্চ

আইসিসি জারি করল টি-২০ ব্যাটসম্যান র‍্যাঙ্কিং, এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা 1

অস্ট্রেলিয়ায় হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপের এখন এক বছরেরও কম সময় বাকি রয়েছে। এই অবস্থায় বর্তমানে সমস্ত দলগুলিই নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলছে এবং তা যথেষ্ট রোমাঞ্চকর হয়ে চলেছে। একদিকে যেখানে ভারত বাংলাদেশের সঙ্গে টি-২০ সিরিজ শেষ করেছে অন্যদিকে নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মধ্যেও একটি রোমাঞ্চকর টি-২০ সিরিজ খেলা হয়েছে। তো সেই সঙ্গে অস্ট্রেলিয়া আর পাকিস্তানও টি-২০ সিরিজ খেলছে।

টি-২০ ক্রিকেটের রোমাঞ্চের মধ্যে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে উপরনীচ

আইসিসি জারি করল টি-২০ ব্যাটসম্যান র‍্যাঙ্কিং, এই ভারতীয় খেলোয়াড়ের হল ফায়দা 2

বিশ্ব ক্রিকেটের এই ৬টি দলের মধ্যে খেলা হওয়া টি-২০ ক্রিকেট থেকে টি-২০ ফর্ম্যাটের র‍্যাঙ্কিংয়ে চড়াই উৎরাই আসা নিশ্চিত যা সিরিজের এগোনো আর শেষ হওয়ার সঙ্গেই পরিস্কার হয়ে গিয়েছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল সোমবার আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে দারুন চড়াইউৎরাই দেখতে পাওয়া গিয়েছে।

বাবর আজম প্রথম স্থানে, রোহিত-রাহুল টপ ১০এ

টি-২০ ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের কথা বলা হলে পাকিস্তানের টি-২০ অধিনায়ক বাবর আজমের পয়েন্টে কিছু কমতি এসেছে কিন্তু তিনি এখনো ৮৭৬ পয়েন্টের সঙ্গে এক নম্বর জায়গায় রয়েছেন অন্যদিকে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ২ ধাপ উন্নতি করে ৮০৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান হাসিল করেছেন। ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মলান নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো প্রদর্শন করে না শুধু টপ ১০ এ জায়গা করেছেন বরং তৃতীয় স্থানেও পৌঁছে গিয়েছেন।

এছাড়াও র্যাাঙ্কিংয়ে কলিন মুনরো তৃতীয় থেকে চতুর্থ স্থানে অন্যদিকে অস্ট্রেলিয়া গ্লেন ম্যাক্সওয়েল দ্বিতীয় স্থান থেকে পঞ্চম স্থানে সরে এসেছেন। তো ভারতের ব্যাটসম্যানদের কথা বলে হলে টপ ১০ এ কেএল রাহুল আর রোহিত শর্মা দুজনেই রয়েছেন। রোহিত শর্মা ৬৭৭ পয়েন্টস নিয়ে সপ্তম স্থানে রয়েছেন তো কেএল রাহুল এক ধাপ উন্নতি করে ৬৬০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *