আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং: সিরিজ ড্র করা ভারতের পক্ষে হল ভারি, র‍্যাঙ্কিংয়ে হল যথেষ্ট লোকসান 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হওয়া তিন ম্যাচের সিরিজ ১-১ ড্র হয়। অন্যদিকে বাংলাদেশ, আফগানিস্তান আর জিম্বাবোয়ের মধ্যে খেলা হওয়া ট্রাই সিরিজের সংযুক্ত বিজেতা হয় বাংলাদেশ আর আফগানিস্তান। এই দুই সিরিজের পর আইসিসি আজ বুধবার টি-২০ র‍্যাঙ্কিংয়ে আপডেট করেছে। আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে আইসিসি র্যাদঙ্কিংয়ের পুরো হাল জানাব।

ভারতের এক ধাপের লোকসান হল

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং: সিরিজ ড্র করা ভারতের পক্ষে হল ভারি, র‍্যাঙ্কিংয়ে হল যথেষ্ট লোকসান 2

ভারতীয় দলকে আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ১-১ ফলাফলে সিরিজ ড্র করার লোকসান নিতে হয়েছে। ভারতীয় দল তৃতীয় স্থান থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে। ভারতের বর্তমান অস্ট্রেলিয়ার সমান সমান ২৬১ রেটিং পয়েন্টস রয়েছে। ভারতীয় দল দশমিক সংখ্যার আধারে অস্ট্রেলিয়া দলের উপরে রয়েছে। ভারতের দল মোহালির টি-২০ ম্যাচ জিতে নিয়েছিল, কিন্তু ব্যাঙ্গালুরুতে খেলা হওয়া টি-২০ ম্যাচে ভারতীয় দল আশার মোতাবেক খেলতে পারেনি। আর সেই ম্যাচে তাদের হারের মুখে পড়তে হয়।

দক্ষিণ আফ্রিকার ২ স্থানের ফায়দা

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং: সিরিজ ড্র করা ভারতের পক্ষে হল ভারি, র‍্যাঙ্কিংয়ে হল যথেষ্ট লোকসান 3

সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকার ২ ধাপের ফায়দা হয়েছে। তারা এই সিরিজের আগে পঞ্চম স্থানে ছিল, কিন্তু সিরিজের শেষ ম্যাচ জিতে তারা তৃতীয় স্থানে উঠে এসেছে। দক্ষিণ আফ্রিকার মোট ২৬২ রেটিং পয়েন্টস রয়েছে আর তারা ভারত এবং অস্ট্রেলিয়ার থেকে মাত্র ১ পয়েন্টে এগিয়ে রয়েছে।

পাকিস্তান দল ২৮৩ পয়েন্টের সঙ্গে রয়েছে প্রথম স্থানে

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং: সিরিজ ড্র করা ভারতের পক্ষে হল ভারি, র‍্যাঙ্কিংয়ে হল যথেষ্ট লোকসান 4

জানিয়ে দিই যে পাকিস্তানের দল আইসিসির টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে। পাকিস্তান দল ২৮৩ রেটিং পয়েন্টসের সঙ্গে প্রথম স্থানে রয়েছে। দ্বিতীয় স্থানে ইংল্যান্ড রয়েছে ২৬৬ পয়েন্টস নিয়ে। দক্ষিণ আফ্রিকার দল ২৬২ পয়েণ্টেস নিয়ে তৃতীয় স্থানে, ২৬১ পয়েন্টস নিয়ে ভারত চতুর্থ আর অস্ট্রেলিয়া পঞ্চম স্থানে রয়েছে। ২৫২ পয়েন্টস নিয়ে নিউজিল্যান্ড ষষ্ঠ স্থানে, ২৩৫ পয়েন্টস নিয়ে আফগানিস্তান সপ্তম স্থানে, ২২৯ পয়েন্টস নিয়ে শ্রীলঙ্কা অষ্টম স্থানে, ২২৪ পয়েন্টস নিয়ে ওয়েস্টইন্ডিজ নবম স্থানে আর ২২৪ পয়েন্টস নিয়ে বাংলাদেশ দশম স্থানে রয়েছে।

এখানে দেখুন আইসিসির আপডেট টি-২০ র‍্যাঙ্কিং

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং: সিরিজ ড্র করা ভারতের পক্ষে হল ভারি, র‍্যাঙ্কিংয়ে হল যথেষ্ট লোকসান 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *