আইসিসি মহিলা টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ, এক নম্বরে পৌঁছলেন শেফালি বর্মা

অস্ট্রেলিয়ায় বর্তমান সময় মহিলা টি-২০ বিশ্বকাপ খেলা হচ্ছে। যার আগামিকাল সেমিফাইনাল ম্যাচ খেলা হবে। তার আগে ভালো প্রদর্শন করা খেলোয়াড়দের সম্মানিত করে আইসিসি মহিলা টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে ভারতীয় তরুণ ওপেনার শেফালি বর্মা এখন এক নম্বরে পৌঁছে গিয়েছে।

 

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে শেফালি বর্মা হলেন ১ নম্বর

আইসিসি মহিলা টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ, এক নম্বরে পৌঁছলেন শেফালি বর্মা 1

 

ভারতীয় মহিলা দলের ওপেনিং ব্যাটসম্যান শেফালি বর্মা এখনো পর্যন্ত টি-২০তে দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। যে কারণ এখন তিনি আইসিসি র‍্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। সবচেয়ে কম বয়সে এই জায়গায় পৌঁছনো প্রথম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন তিনি। তিনি ছাড়াও এই র‍্যাঙ্কিংয়ে ৬ নম্বরে ভারতের স্মৃতি মান্ধানা মজুত রয়েছেন। অন্যদিকে ৯ নম্বরে জেমিমা রড্রিগেজও রয়েছেন। নিউজিল্যান্ডের সুজি বেটস এখন ২ নম্বরে উঠে এসেছেন। তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ লঙ্গনিং ৫ নম্বরে রয়েছে। এছাড়াও সোফি ডিভাইন ৪ নম্বরে রয়েছে। ৭ নম্বরেও অস্ট্রেলিয়ারই উইকেটকিপার ব্যাটসম্যান এলিসা হিলি রয়েছেন। তিনি ভালো প্রদর্শন করে চলেছেন। এই টুর্নামেন্টে ভালো প্রদর্শন করা নাতালি স্কিভরও টপ ১০ এ পৌঁছে গিয়েছেন।

 

 

 

বোলিং র‍্যাঙ্কিংয়ে সোফি এক্সলেস্টোন হলেন এক নম্বর

আইসিসি মহিলা টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ, এক নম্বরে পৌঁছলেন শেফালি বর্মা 2

 

ইংল্যান্ড মহিল দলের স্পিন বোলার সোফি এক্সলেস্টোন এখনো পর্যন্ত এই টুর্নামেন্টে ভীষণই ভালো প্রদর্শন করেছেন। যার ফায়দা তিনি পেয়েছেন। আইসিসি টি-২০ বোলিং র‍্যাঙ্কিংয়ে এই মুহূর্তে তিনি এক নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার মেগন স্কট ২ নম্বরে উঠে এসেছেন। ভারতীয় মহিলা দলের বোলার দীপ্তি শর্মা ৫ নম্বরে রয়েছেন। এছাড়াও এখনো পর্যন্ত ভালো প্রদর্শন করা পুণম যাদব ৮ নম্বরে রয়েছেন। শেষ লীগ ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ থাকা রাধা যাদব ৭ নম্বরে নিজের জায়গা করে নিয়েছেন। নিউজিল্যান্ডের এমেলিয়া কের এখন চতুর্থ স্থানে পৌঁছে গিয়েছেন। অস্ট্রেলিয়ার জোরে বোলার অ্যালিস পেরি এই র‍্যাঙ্কিঙ্গে ৯ নম্বরে নিজের জায়গা করে নিয়েছেন।

 

আরো পড়ুন: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং – চেতেশ্বর পুজারা আর জসপ্রীত বুমরাহের ফায়দা, বিরাট কোহলির দারুণ লোকসান

এখনো এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে

আইসিসি মহিলা টি-২০ র‍্যাঙ্কিং প্রকাশ, এক নম্বরে পৌঁছলেন শেফালি বর্মা 3

 

এখন এই টুর্নামেন্টের সেমিফাইনাল আর ফাইনাল ম্যাচ খেলা বাকি রয়েছে। যেখানে এই মহিলা খেলোয়াড়রা ভালো প্রদর্শন করে নিজেদের র‍্যাঙ্কিংয়ে আরো উন্নতি করতে পারেন। শেফালি বর্মা নিজের প্রথম স্থানকে আরো বেশি মজবুত করার জন্য খেলতে পারেন। এছাড়াও বোলিংয়ে রাধা আর পুণম যাদবের কাছে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *