আইসিসি জারি করল টি-২০ র‍্যাঙ্কিং, ভারতীয় বোলারদের হলো বড়ো ফায়দা, টপ-১০ এ এই বোলার

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষ হয়ে গিয়েছে। এই সিরিজে ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করে এই সিরিজ ৫-০ ফলাফলে জিতে নিয়েছে। এই সিরিজের পর আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং আপডেট করেছে। যেখানে বেশকিছু ভারতীয় খেলোয়াড়ের ফায়দা হয়েছে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আইসিসির আপডেটে টি-২০ বোলিং র‍্যাঙ্কিংয়ের ব্যাপারে জানাব।

 

আপডেটেড র‍্যাঙ্কিংয়ে ভারতীয় বোলারদের ফায়দা

আইসিসি জারি করল টি-২০ র‍্যাঙ্কিং, ভারতীয় বোলারদের হলো বড়ো ফায়দা, টপ-১০ এ এই বোলার 1

 

ভারতের জসপ্রীত বুমরাহের আইসিসি র‍্যাঙ্কিংয়ে ২৬ ধাপের ফায়দা হয়েছে আর তিনি ১১তম স্থানে উঠে এসেছেন। স্পিনার যজুবেন্দ্র চহেলও ১০ ধাপের ফায়দা নিয়ে ৩০তম স্থানে পৌঁছে গিয়েছেন। রবীন্দ্র জাদেজাও ৩৪ ধাপে লাফিয়ে ৭৬তম স্থানে নিজের জায়গা করে নিয়েছেন। অন্যদিকে নভদীপ সাইনি ২৫ ধাপের ফায়দা নিয়ে ৭১তম স্থানে উঠে এসেছেন। শার্দূল ঠাকুরও ৩৪ ধাপ ফায়দা পেয়ে র‍্যাঙ্কিংয়ে ৫৭তম স্থানে উঠে এসেছেন। নিউজিল্যান্ডের স্পিনার ঈশ সোধীও এই র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ১৩তম স্থানে উঠে এসেছেন।

 

রশিদ খান শীর্ষে

আইসিসি জারি করল টি-২০ র‍্যাঙ্কিং, ভারতীয় বোলারদের হলো বড়ো ফায়দা, টপ-১০ এ এই বোলার 2

 

টি-২০ বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন রশিদ খান। তার মোট ৭৪৯ রেটিং পয়েন্টস রয়েছে। তারই সতীর্থ খেলোয়াড় মুজিব উর রহমান ৭৪২ পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টেনার ৬৭৭ রেটিং পয়েন্টস নিয়েছেন। যদিও এটা সামান্য অবাক করার মতো ব্যাপার যে আইসিসির টপ -১০ র‍্যাঙ্কিংয়ে ভারতের কোনো বোলার নেই। ভারতীয় বোলিংয়ে সেরা র‍্যাঙ্কিং জসপ্রীত বুমরাহের যিনি ১১তম স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা একধাপ ফায়দা পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন। অন্যদিকে পাকিস্তানের স্পিনার ইমাদ ওয়াসিম এক ধাপের লোকসান নিয়ে পঞ্চম স্থানে নেমে গিয়েছেন।

 

এখানে দেখুন আইসিসির আপডেটে টি-২০ বোলিং র‍্যাঙ্কিং

 

র‍্যাঙ্কিং                    প্লেয়ার                পয়েন্টস
১. রশিদ খান ৭৪৯
২. মুজীব উর রহমান ৭৪২
৩. মিচেল স্যান্টেনার ৬৭৭
৪. অ্যাডাম জাম্পা ৬৭৪
৫. ইমাদ ওয়াসিম ৬৭২
৬. অ্যাণ্ডি ফুলকাওয়ো ৬৬৫
৭. আদিল রশিদ ৬৬০
৮.  শাদাব খান ৬৫৩
৯. অ্যাস্টন এগর ৬৪৯
১০. ক্রিস জর্ডন ৬৪০

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *