আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি দিলেন রোহিত শর্মাকে মাত, ভারতীয় খেলোয়াদের কর্তৃত্ব কায়েম

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে জয় হাসিল করার পর আইসিসি র‍্যাঙ্কিংয়েও ভারতীয় দলের কর্তৃত্ব কায়েম রয়েছে। এখানেও ভারতীয় দুই বড়ো ব্যাটসম্যান বিরাট কোহলি আর রোহিত শর্মা প্রথম আর দ্বিতীয় স্থান নিজেদের দখলে রেখেছে। রোহিত শর্মা এখন বিরাট কোহলির খুবই কাছে চলে এসেছেন।

 

আইসিসি র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি এক নম্বর জায়গা ধরে রাখলেন

 

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি দিলেন রোহিত শর্মাকে মাত, ভারতীয় খেলোয়াদের কর্তৃত্ব কায়েম 1

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২-১ ফলাফলে সিরিজ জেতার পর আইসিসি র‍্যাঙ্কিংয়েও নিজেদের প্রমান করে দিয়েছে। বিরাট কোহলি এখনো এক নম্বর মজুত রয়েছেন। তিনি শেষ ম্যাচে ভীষণই ভালো প্রদর্শন করেছিলেন। এই সিরিজে প্লেয়ার অফ সিরিজ হওয়া রোহিত শর্মাও ২ নম্বরে রয়েছেন। কিন্তু এখন বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে দূরত্ব কম হয়ে গিয়েছে। এখন এই দুজনের মধ্যে মাত্র ১৪ পয়েন্টের ব্যবধান রয়েছে। ওয়েস্টইন্ডিজের শাই হোপ ৯ নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে হেটমেয়ার ১৯ নম্বরে পৌঁছে গিয়েছেন। এই সিরিজে ভালো প্রদর্শন করা নিকোলস পুরণ ৩০ নম্বরে উঠে এসেছেন। অন্যদিকে ভারতের হয়ে ভালো প্রদর্শন করা কেএল রাহুল এখন র‍্যাঙ্কিংয়ে ৭১তম স্থানে উঠে এসেছেন। বাবর আজম এখনো ৩ নম্বর স্থান ধরে রেখেছেন।

The ranking Batsman Team Rating
1 Virat Kohli IND 887
2 Rohit Sharma IND 873
3 Babar Azam PAK 834
4 Faf du Plessis RSA 820
5 Ros taylor Nz 817
6 Kane williamson Nz 796
7 David warner AUS 794
8 Which root EG 787
9 Shai Hope WI 782
10 Quinton de Cock RSA 781

 

অলরাউন্ডারদের আইসিসি র‍্যাঙ্কিংয়ে জাদেজা পেলেন ফায়দা

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি দিলেন রোহিত শর্মাকে মাত, ভারতীয় খেলোয়াদের কর্তৃত্ব কায়েম 2

ভারতের কোনো খেলোয়াড়ই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে টপ ১০ এ নেই। আহত হার্দিক পাণ্ডিয়া ১৪তম স্থানে রয়েছেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ভালো প্রদর্শন করা রবীন্দ্র জাদেজা এখন ১৬ নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের প্রধান খেলোয়াড় জেসন হোল্ডার ১০নম্বরে রয়েছেন। কেদার জাধব এখন টপ ২০ থেকেও ছিটকে গিয়েছেন। এই র্যা ঙ্কিংয়ে ইংল্যান্ডের বেন স্টোকস ১ নম্বরে রয়েছেন অন্যদিকে আফগানিস্তানের মহম্মদ নবী ২ নম্বরে রয়েছেন।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে হবে আরো পরিবর্তন

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি দিলেন রোহিত শর্মাকে মাত, ভারতীয় খেলোয়াদের কর্তৃত্ব কায়েম 3

এখন ভারতীয় দলকে নিজেদের দেশেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে হবে। যেখানে শিখর ধবন আর রোহিত শর্মা ভালো প্রদর্শন করে নিজেদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করার আরো প্রচেষ্টা করবেন। অন্যদিকে বিরাট কোহলি আরো ভালো প্রদর্শন করে এক নম্বর স্থান রয়েছে রাখার চেষ্টা করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *