আইসিসির এই দশকের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে দলে এই ৩ ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব

আইসিসির তরফে রবিবার ২০১০ থেকে ২০২০র এই দশকের ওয়ানডে দলের তালিকা প্রকাশ করা হয়েছে। আসলে দশক শেষ হওয়ার সঙ্গেই আইসিসি এই দশকের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে দলের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে। এই দলে বেশকিছু বড়ো ক্রিকেট তারকাকে জায়গা দেওয়া হয়েছে। যার মধ্যে ৩জন ভারতীয় খেলোয়াড়ের নামও রয়েছে। কিন্তু এই তালিকায় এখন ভারতীয় বোলারকেও জায়গা দেওয়া হয়নি।

আইসিসির তালিকা শামিল এই তারকারা

আইসিসির এই দশকের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে দলে এই ৩ ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 1

আইসিসির তরফে প্রকাশিত এই দলে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক করা হয়েছে। যা ধোনির পাশাপাশি ভারতীয় দলের জন্যও একটি বড়ো সম্মানের ব্যাপার। ওয়ানডের এই তালিকায় ভারতের তরফে মোট ৩জন খেলোয়াড় জায়গা পেয়েছেন ভারতের তরফে এই দশকের ওয়ানডে দলের তালিকায় যে তিনজন খেলোয়াড় জায়গা করে নিতে সফল হয়েছেন তাদের মধ্যে রোহিত শর্মার নামও রয়েছে। এর সঙ্গেই টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও নিজের নাম এই তালিকায় নথিভূক্ত করিয়েছেন। এরাই সেই তিনজন খেলোয়াড় যারা আইসিসির ওয়ানডে দশকের দলে জায়গা পেয়েছেন।

প্রথম একাদশে এই বিদেশী খেলোয়াড়রা পেয়েছেন জায়গা

আইসিসির এই দশকের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে দলে এই ৩ ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 2

এই তিনজন ভারতীয় ছাড়াও অস্ট্রেলিয়ার তরফেও ২জন খেলোয়াড় আইসিসির এই দশকের ওয়ানডে দলে জায়গা করে নিয়েছে। যার মধ্যে ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার, এবং মিচেল স্টার্কের নামও রয়েছে। এছাড়াও দক্ষিণ আফ্রিকার এবি ডেভিলিয়র্সও এই তালিকায় রয়েছেন। আইসিসি এই দশকের যে ওয়ানডে প্রথম একাদশের তালিকা প্রকাশ করেছে তাতে শ্রীলঙ্কার তরফে স্রেফ লাসিথ মালিঙ্গা জায়গা করে ইতে সফল হয়েছেন। অন্যদিকে বাংলাদেশের তরফে স্রেফ সাকিব আল হাসান এই তালিকায় জায়গা পেয়েছেন। নিউজিল্যান্ডের হয়ে এই তালিকায় রয়েছেন ট্রেন্ট বোল্ট।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পেয়েছেন বড়ো সম্মান

আইসিসির এই দশকের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে দলে এই ৩ ভারতীয় পেলেন জায়গা, ইনি পেলেন নেতৃত্ব 3

দক্ষিণ আফ্রিকার তরফে আরও একজন খেলোয়াড়কে এই তালিকায় রাখা হয়েছে, তিনি হলেন ইমরান তাহির। ইংল্যান্ডের তরফে অলরাউন্ডার বেন স্টোকস এই দলে জায়গা করে নিয়েছেন। ক্রিকেট সমর্থকদের জন্য খুশির খবর এটাই যে মহেন্দ্র সিং ধোনিকে এই দশকের ওয়ানডে দলের অধ্নায়ক করার পাশাপাশি আইসিসি তাকে উইকেটকিপার হিসেবেও এই দলে রেখেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *