আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের হলো বড় ফায়দা, রোহিত শর্মা বজায় রাখলেন নিজের জায়গা 1

আইসিসির তরফে বুধবার টি-২০ টপ ব্যাটসম্যান আর বোলারদের তালিকা প্রকাশ করার পর এখন বৃহস্পতিবার তারা ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং তালিকা প্রকাশ করেছে। যেখানে ভারতীয় দলের তরফে বিরাট কোহলি নিজের প্রথম নম্বর স্থান বজায় রেখেছেন আর তার এই জায়গার উপর কব্জা আগের চেয়েও বেশি মজবুত হয়ে গিয়েছে। সম্প্রতিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি তিন ম্যাচের সিরিজে ২টি হাফসেঞ্চুরি করেছিলেন।

আইসিসি ওয়ানডে ব্যাটসম্যান র‍্যাঙ্কিং তালিকা

ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় ৮৭০ পয়েন্টস নিয়ে শীর্ষ স্থানে রয়েছেন। সবচেয়ে বিশেষ ব্যাপার হলো যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলের বাইরে থাকার পরও রোহিত শর্মা নিজের ২ নম্বর পজিশন বজায় রেখেছেন। তৃতীয় নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম, এছারাও চতুর্থ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর।

তবে এই লিস্টে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ বড়ো ফায়দা পেয়েছেন। তিনি ২ ধাপ উঠে এসে ৭৯১ পয়েন্টস নিয়ে পাঁচ নম্বরে রয়েছেন। এছাড়াও কোন খেলোয়াড় কোন নম্বরে রয়েছে তা আপনারা এই তালিকায় দেখতে পারেন।

আইসিসি ওয়ানডে বোলার র‍্যাঙ্কিং তালিকা

এছাড়াও যদি কথা বলা হয় আইসিসির তরফে প্রকাশ করা ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ের তালিকার ব্যাপারে, তাহলে এতে প্রথম স্থানে নিউজিল্যান্ডের দুর্দান্ত জোরে বোলার ট্রেন্ট বোল্টের নাম রয়েছে। তাঁর মোট পয়েন্টস ৭২২। এই তালিকায় অস্ট্রেলিয়ান জোরে বোলার জোশ হ্যাজেলউড ফায়দা পেয়েছেন আর তিনি এক পয়েন্ট উপরে উঠে ৬ নম্বরে রয়েছেন। তার মোট পয়েন্ট ৬৬০। এই তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন ভারতীয় দলের ইয়র্কার কিং জসপ্রীত বুমরাহ।

চতুর্থ নম্বর ইংল্যান্ডের জোরে বোলার ক্রিস ওকসের নাম রয়েছে। পঞ্চম স্থানে ৬৬৫ পয়েন্টস নিয়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার জরে বোলার কাগিসো রাবাদা। সাত নম্বরে রয়েছেন পাকিস্তানী বোলার মহম্মদ আমির। তাঁর মোট পয়েন্টস ৬৪৭। তবে এই তালিকায় বেশকিছু জনপ্রিয় খেলোয়াড় জায়গা করে নিতে সফল হয়েছেন। এর আগে আইসিসির তরফে টেস্টের টপ-১০ ব্যাটসম্যান আর টপ- ১০ বোলারের র‍্যাঙ্কিংও প্রকাশ করা হয়েছিল। যার মধ্যে বেশকিছু খেলোয়াড় ফায়দা পেয়েছিলেন, এবং বেশ কিছু খেলোয়াড় নিজেদের জায়গাও হারিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *