আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ, ওয়ানডেতে কোহলি-রোহিতের কর্তৃত্ব কায়েম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসি ইংল্যান্ড আর পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পরের দিন বুধবার আইসিসি র‍্যাঙ্কিং প্রকাশ করে দিয়েছে। আইসিসির তাজা র‍্যাঙ্কিংয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে কথা বলা হলে ভারতীয় ক্রিকেটারদের কর্তৃত্ব বজায় রয়েছে তো অন্যদিকে টেস্ট ইংল্যান্ডের খেলোয়াড়দের দারুণ ফায়দা হয়েছে।

আইসিসি প্রকাশ করল র‍্যাঙ্কিং, টেস্ট আর ওয়ানডেতে শীর্ষে বজায় ব্যাটসম্যান

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ, ওয়ানডেতে কোহলি-রোহিতের কর্তৃত্ব কায়েম 1

আইসিসি বুধবার সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। বুধবার প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর সহঅধিনায়ক রোহিত শর্মার র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি আর তারা নিজেদের জায়গায় বজায় রয়েছেন। বিরাট কোহলি যেখানে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে কায়েম রয়েছেন তো অন্যদিকে রোহিত শর্মা দ্বিতীয় স্থানে রয়েছেন। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের পর টেস্ট র‍্যাঙ্কিংয়ে কথা বলা হলে সেখানে স্টিভ স্মিথ প্রথম স্থানে সুরক্ষিত রয়েছে তো দ্বিতীয় স্থানে বজায় রয়েছেন বিরাট কোহলি।

টেস্টে স্টিভ বেস্ট তো ওয়ানডেতে বিরাট এক নম্বর

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ, ওয়ানডেতে কোহলি-রোহিতের কর্তৃত্ব কায়েম 2

আইসিসির এই প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে কথা সবার আগে করলে ব্যাটসম্যানদের মধ্যে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ প্রথম স্থানে রয়েছেন। এরপর ভারতের অধিনায়ক বিরাট কোহলি অন্যদিকে তৃতীয় স্থানে মার্নস লাবুসেন রয়েছেন। অন্যদিকে বোলিংয়ে অস্ট্রেলিয়ারই প্যাট কমিন্স প্রথম স্থানে রয়েছেন। এরপর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে কথা বলা হলে তাতে ব্যাটিংয়ে ভারতীয় ক্রিকেটারদের কর্তৃত্ব রয়েছে, যার মধ্যে বিরাট কোহলি প্রথম তো দ্বিতীয় স্থানে রোহিত শর্মা রয়েছেন। বোলিংয়েও জসপ্রীত বুমরাহ প্রথম স্থানে রয়েছেন।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইংল্যাণ্ড খেলোয়ায়ড়দের ফায়দা

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিং প্রকাশ, ওয়ানডেতে কোহলি-রোহিতের কর্তৃত্ব কায়েম 3

এখানে টি-২০ র‍্যাঙ্কিংয়ে কথা বলে হলে ব্যাটিংয়ে পাকিস্তানের বাবর আজম এক নম্বরে রয়েছেন। বাবর আজমের পর ভারতের কেএল রাহুল দ্বিতীয় স্থানে আর তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারণ ফিঞ্চ। অন্যদিকে টি-২০ বোলিংয়ের কথা বলে হলে তাতে রশিদ খান এক নম্বরে রয়েছেন। এছাড়াও পাকিস্তান আর ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের পর প্রভাব দেখা হলে তাতে ইংল্যাণ্ডের তরুণ ব্যাটসম্যান জ্যাক কাউলি বড়ো ফায়দা পেয়েছেন আর তিনি ৫৩ ধাপ এগিয়ে ২৮তম স্থানে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে জোস বাটলার নিজের টেস্ট কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ র‍্যাঙ্কিং ২১তম স্থানে উঠে এসেছেন। সেই সঙ্গে বোলিংয়ে জেমস অ্যাণ্ডারসন আরও একবার টপ ১০ এ জায়গা করে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *