করোনা ভাইরাসের মধ্যে এখন আইসিসি টি-২০ বিশ্বকাপকেও ২০২১এ করার হতে পারে সিদ্ধান্ত 1

এখন করোনা ভাইরাসের প্রভাব পুরো বিশ্বে বেড়েই চলেছে। এখনো পর্যন্ত বিশ্বে ১৬.৫ হাজারেরও বেশি মানুষ নিজের প্রাণ হারিয়ে ফেলেছেন। অন্যদিকে ৩.৮১ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। অস্ট্রেলিয়াতেও এর প্রভাব পড়েছে, যে কারণে আইসিসি এখন টি-২০ বিশ্বকাপকে ২০২১ পর্যন্ত স্থগিত করতে পারে। যার জন্য ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক হতে পারে।

করোনা ভাইরাসের প্রভাব এখন টি-২০ বিশ্বকাপের উপর

করোনা ভাইরাসের মধ্যে এখন আইসিসি টি-২০ বিশ্বকাপকেও ২০২১এ করার হতে পারে সিদ্ধান্ত 2

এই ভাইরাসের প্রভাব পুরো বিশ্ব পড়ছে। অস্ট্রেলিয়াতে এখনো পর্যন্ত এর ২ হাজার আক্রান্ত পাওয়া গিয়েছে। যে কারণে এখন সেখানের সরকার কিছু বড়ো সিদ্ধান্ত নিয়েছে আর নিজেদের দেশের বর্ডারকে সিল করে দিয়েছে। বর্তমান পরিস্থিতি দেখে তারা এমনটা দীর্ঘ সময়ের জন্যও করতে পারেন। এমনটা হলে অক্টোবরে এই দেশে খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের উপর বিদপ ঘনাচ্ছে। এখন এর প্রস্তুতির জন্য আইসিসি একটি বৈঠক ডাকার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে বিসিসিআইয়ের তরফে সৌরভ গাঙ্গুলী শামিল হবে। তবে এই বৈঠক ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হবে। যেখানে আইসিসির ১৮জন আধিকারিক আর ১২টি টেস্ট খেলিয়ে সদস্য শামিল হবেন।

বৈঠকে হতে পারেন এখন বড়ো সিদ্ধান্ত

করোনা ভাইরাসের মধ্যে এখন আইসিসি টি-২০ বিশ্বকাপকেও ২০২১এ করার হতে পারে সিদ্ধান্ত 3

বলা হচ্ছে যে এই বৈঠকে বড়ো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই বৈঠকের ব্যাপারে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরের মোতাবেক

“আইসিসি এখন টি-২০ বিশ্বকাপের ভবিষ্যতের উপর আলোচনা করতে পারে। যেখানে তাদের ১৮ সদস্যের নির্দেশক কমিটি আর ১২টি ক্রিকেট বোর্ডের প্রধানরা অংশ নেবেন। এই বৈঠক ২৯ মার্চ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হবে। প্রথমে এই বৈঠক দুবাইয়ে তিনদিনের জন্য হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে এমনটা হয়নি”।

যদি এই বৈঠকে টি-২০ বিশ্বকাপকে ২০২১ এ নিয়ে যাওয়া হয় তো ভারতে হতে চলা টি-২০ বিশ্বকাপও এক বছর এগিয়ে যাবে। যা এক ভীষণই বড়ো সিদ্ধান্ত হতে চলেছে।

বেশকিছু সিরিজকে করোনার কারণে বাতিল করতে হয়েছে

করোনা ভাইরাসের মধ্যে এখন আইসিসি টি-২০ বিশ্বকাপকেও ২০২১এ করার হতে পারে সিদ্ধান্ত 4

এই ভাইরাসের কারণে এখনো পর্যন্ত বেশকিছু ক্রিকেট সিরিজকে আগেই বাতিল করতে হয়েছে। এরপর পাকিস্তান সুপার লীগকেও মাঝপথে বন্ধ করতে হয়েছিল। এখন ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ আইপিএল ২০২০কেও এপ্রিলের ১৫ তারিখের চেয়েও এগিয়ে নিয়ে যাওয়া হতে পারে। তবে কিছু রিপোর্টের কথা ধরা হলে এই টুর্নামেন্টকে বাতিলও করতে হতে পারে যদি পরিস্থিতির উপর নিয়ন্ত্রন না করা যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *