আইসিসি র‍্যাঙ্কিং: বিশ্বকাপের পর জারি হল নতুন ওয়ানডে টিম র‍্যাঙ্কিং, এই স্থানে রয়েছে ভারত 1

ইংল্যান্ড দল আইসিসি বিশ্বকাপ ২০১৯ নিজেদের দখলে করেছে। ফাইনাল ম্যাচে তারা নিউজিল্যান্ডকে হারায়। দুই দলের মধ্যে খেলা হওয়া ফাইনাল ম্যাচ টাই হয়। এরপর হওয়া সুপার ওভারও টাই হয় আর ম্যাচে বেশি বাউন্ডারি মারার কারণে ইংল্যান্ড জয়ী হয়। বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গেই আইসিসি নতুন ওয়ানডে টিম র‍্যাঙ্কিং ঘোষণা করেছে।

 

ইংল্যান্ড টপেই জায়গা ধরে রেখেছে

 

আইসিসি র‍্যাঙ্কিং: বিশ্বকাপের পর জারি হল নতুন ওয়ানডে টিম র‍্যাঙ্কিং, এই স্থানে রয়েছে ভারত 2

বিশ্বজয়ী ইংল্যাণ্ড আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থান ধরে রেখেছে। সেমিফাইনাল আর ফাইনাল ম্যাচ নিজেদের নামে করার প্রু তারা দুটি রেটিং পয়েন্টের ফায়দা পেয়েছে। দলের এখন ১২৫ রেটিং পয়েন্টস রয়েছে।
ফাইনাল হারা নিউজিল্যান্ড সেমিফাইনালে ভারতকে হারিয়েছিল। তাদেরও  র‍্যাঙ্কিংয়ে ফায়দা হয়েছে আর তারা এক ধাপ উঠে এসে তৃতীয় স্থানে রয়েছে। এখন তাদের ১১২ রেটিং পয়েন্টস।

 

অস্ট্রেলিয়ার লোকসান

আইসিসি র‍্যাঙ্কিং: বিশ্বকাপের পর জারি হল নতুন ওয়ানডে টিম র‍্যাঙ্কিং, এই স্থানে রয়েছে ভারত 3

সেমিফাইনালে ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ রানে হেরেছিল। এই হার সত্ত্বেও ভারতীয় দল র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে আর তাদের রেটিং পয়েন্টের লোকসানও হয়নি। ভারতীয় দলের এখন ১২২ রেটিং পয়েন্টে রয়েছে। অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভাল প্রদর্শন করেছে কিন্তু শেষ দুটি ম্যাচে তারা হেরে যায়। শেষ লীগ ম্যাচে দক্ষিণ আফ্রিকা আর সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারার পর তাদের ২টি রেটিং পয়েন্টের লোকসান হয়েছে। এর সঙ্গেই তারা র‍্যাঙ্কিংয়ে তৃতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে।

 

টপ ১০ এ এই দলগুলিও রয়েছে

আইসিসি র‍্যাঙ্কিং: বিশ্বকাপের পর জারি হল নতুন ওয়ানডে টিম র‍্যাঙ্কিং, এই স্থানে রয়েছে ভারত 4

র‍্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে দক্ষিণ আফ্রিকা দল রয়েছে। বিশ্বকাপে তাদের প্রদর্শন বিশেষ কিছু ছিল না। শেষ চারটি ম্যাচ জেতার পর পাকিস্তানের রেটিং পয়েন্টস ৯৭। তাদের পর বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্টইন্ডিজ আর আফগানিস্তানের নম্বর রয়েছে।

আইসিসি ওয়ানডে  র‍্যাঙ্কিং  (১৫ জুলাই, ২০১৯)

 

Rankings Team Rating
1 England 125
2 India 121
3 New zealand 112
4 Australia 111
5 South Africa 110
6 Pakistan 97
7 Bangladesh 90
8 Sri Lanka 79
9 West indies 77
10 Afghanistan 59

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *