আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয়

আফগানিস্তান আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হয়েছে। ওয়েস্টইন্ডিজ দল সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে সমস্ত ম্যাচ নিজেদের নামে করে ফেলেছে। ২০১৪র পর এটা প্রথমবার যখন ওয়েস্টইন্ডিজ দল কোনো ওয়ানডে সিরিজ জিতল এই টুর্নামেন্টের পর আইসিসি বেশকিছু র‍্যাঙ্কিং ঘোষণা করেছে। এতে বেশ কিছু খেলোয়াড় উপর নীচে হয়েছেন।

ব্যাটিং র‍্যাঙ্কিং

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 1

ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে কোনো বিশেষ পরিবর্তন হয়নি। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ৮৯৫ রেটিং নিয়ে প্রথম স্থানে রয়েছেন। সহঅধিনায়ক রোহিত শর্মা ৮৬৩ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। আফগানিস্তানের রহমত শাহের একধাপের লোকসান হয়েছে আর তিনি ৩৯তম স্থানে এসে গিয়েছেন। শিমরন হেটমেয়ারের জন্য ওয়ানডে সিরিজ খুব একটা ভাল যায়নি আর তিনি ২৫তম স্থানে এসে গিয়েছেন। ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন ১৯তম স্থানে রয়েছেন।

টপ ১০ ব্যাটসম্যান

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 2

বোলিং র‍্যাঙ্কিং

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 3

ভারতীয় দলের বাইরে থাকা জোরে বোলার জসপ্রীত বুমরাহ এখনো র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছেন। আফগানিস্তানের মুজিব উর রহমান দু স্থানের ফায়দা পেয়েছেন আর তিনি ৭০৭ রেটিং নিয়ে তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছেন। আফগানিস্তানের অধিনায়ক রশিদ খানের জন্য এই সিরিজ ভালো যায়নি। তিনি র‍্যাঙ্কিংয়ে দুই স্থানের লোকসান করেছেন আর তিনি টপ ১০ থেকে ছিটকে গিয়েছেন। তিনি নবম স্থান থেকে ছিটকে ১১তম স্থানে চলে গেছেন অন্যদিকে লৌকি ফার্গুসন দশম স্থানে উঠে এসেছেন।

ট-১০ বোলার

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 4

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 5

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের উপর আইসিসি ব্যান লাগিয়েছেন। এই কারণে তিনি র‍্যাঙ্কিং থেকে সরে গিয়েছেন। তার সরায় ইংল্যান্ডের বেন স্টোকস এক নম্বর অলরাউন্ডার হয়ে গিয়েছেন। আফগানিস্তানের মহম্মদ নবী দ্বিতীয় আর রশি খান পঞ্চম স্থানে রয়েছেন। পাকিস্তানের ইমাদ ওয়াসিম তৃতীয় আর ইংল্যান্ডের ক্রিস ওকস চতুর্থ স্থানে রয়েছেন। ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া দশম স্থানে রয়েছেন। কেদার জাধব ১৬ আর রবীন্দ্র জাদেজা ১৭ নম্বরে রয়েছেন।

টপ ৫ অলরাউন্ডার

আইসিসি র‍্যাঙ্কিং: ওয়ানডের নতুন র‍্যাঙ্কিং ঘোষিত, বেশ কিছু বড়ো পরিবর্তন হল, শীর্ষে এই ভারতীয় 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *