করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপ নিয়ে নিল এই সিদ্ধান্ত

বিশ্বজুড়ে এই মুহূর্তে প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্ক রয়েছে। এই প্রাণঘাতী ভাইরাস মহামারীর পরিস্থিতি তৈরি করে পুরো বিশ্বেই হাহাকার ফেলে দিয়েছে। করোনা ভাইরাস এখন পুরো বিশ্বে প্রায় ১৬০টিরও বেশি দেশে ছড়ীয়ে পড়েছে আর নিজের প্রভাব দেখাচ্ছে। এই কারণে পুরো বিশ্বের মানুষ এই মুহূর্তে আতঙ্কের মধ্যে বাস করছে।

করোনার আতঙ্কে পুরো বিশ্বজুড়ে হড়তালের পরিস্থিতি

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপ নিয়ে নিল এই সিদ্ধান্ত 1

শুধু তাই নয় করোনা ভাইরাস মানুষের বাড়ি থেকে বেরোনও বন্ধ করে দিয়েছে। প্রত্যেক জায়গায় রাস্তা জনশূন্য দেখাচ্ছে, সেইসঙ্গে মলস, সিনেমা হল, বড়ো বড়ো দোকান, স্কুল, কলেজ ইত্যাতি সবকিছুই বন্ধ যেখানে বেশী ভীড় দেখা যেতো। করোনা ভাইরাস এখানেই থেকে থাকেনি, বরং খেলার মাঠকেও জনশূন্য করে দিয়েছে। খেলার রঙকে সম্পুর্ণ ফ্যাকাশে করে দিয়েছে এবং একের পর এক নিয়মিত সমস্ত স্পোর্টশ ইভেন্টকে বন্ধ করে দেওয়া হচ্ছে।

আইসিসিও টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে রয়েছে চিন্তিত

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপ নিয়ে নিল এই সিদ্ধান্ত 2

ক্রিকেটের কথা ধরা হলে সম্প্রতি বেশকিছু সিরিজকে বাতিল করে দেওয়া হয়েছে। যার মধ্যে বিশ্বের সবচেয়ে পয়সাবহুল টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগকেও স্থগিত করে দেওয়া হয়েছে, অন্যদিকে বাকি দেশগুলিও নিজেদের নিজেদের দ্বিপাক্ষিক সিরিজকে বাতিল করে দিয়েছে। কিছু মাস পরেই অস্ট্রেলিয়ার আয়োজনে আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হওয়ার কথা রয়েছে। এই বিশ্বকাপ নিয়ে যতই সমর্থকরা আর দলগুলি অধীর আগ্রহে অপেক্ষা করুক, কিন্তু এখন অক্টোবরে হতে চলা এই টি-২০ ক্রিকেট বিশ্বকাপের আয়োজন নিয়ে আইসিসিও চিন্তায় পড়ে গিয়েছে।

আইসিসি আর ক্রিকেট অস্ট্রেলিয়া বলল, স্বাভাবিক পরিস্থিতির অপেক্ষা

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপ নিয়ে নিল এই সিদ্ধান্ত 3

আইসিসি এখন টি-২০ বিশ্বকাপ নিয়ে সম্পূর্ণভাবে পরিস্থিতি দেখে পদক্ষেপ নিতে চায়। আইসিসি এটা নিয়ে নিজেদের বয়ানও প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে যে, “বর্তমান করোনা ভাইরাসের জবাবে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ স্থানীয় আয়োজন কমিটির সঙ্গে সম্পর্কিত আধিকারিকদের সঙ্গে পরিস্থিতির সূক্ষ্মভাবে দেখভাল করছে আর আগেও এটা করতে থাকবে”। অন্যদিকে আয়োজন করতে চলা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কার্যকরি অফিসার কেভিন রবার্টস বলেছেন যে, “আমরা বাস্তবে আশা করছি যে খেলার সমস্ত ফর্ম্যাটকে আগামী কয়েক সপ্তাহ বা কয়েক মাসে আবারো খেলা যেতে পারে। আমাদের মধ্যে কেউই এই পরিস্থিতিতে স্পষ্টভাবে বিশেষজ্ঞ নয়। এই কারণে আমাদের আশা রয়েছে যে আমরা অক্টোবর আর নভেম্বরে ভীষণই স্বাভাবিক পরিস্থিতিতে চলে আসব তখন পুরুষদের টি-২০ বিশ্বকাপ খেলা হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *