আইসিসি পেল নতুন চেয়ারম্যান, এই তারকা নিলেন শশাঙ্ক মনোহরের জায়গা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসির চেয়ারম্যান পদ গত প্রায় চার মাস ধরে খালি পড়েছিল। আইসিসির চেয়ারম্যানের চেয়ার এখন এক নতুন চেয়ারম্যান পেয়ে গিয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বার্কলেকে আইসিসির নতুন চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। যিনি এখন আগামি ২ বছর পর্যন্ত চেয়ারম্যান হিসেবে নিজের কাজ করবেন।

নিউজিল্যাণ্ডের গ্রেগ বার্কলে হলেন আইসিসির নতুন চেয়ারম্যান

আইসিসি পেল নতুন চেয়ারম্যান, এই তারকা নিলেন শশাঙ্ক মনোহরের জায়গা 1

আইসিসির চেয়ারম্যানের পদ জুলাই মাস থেকেই খালি পড়ে ছিল। এই পদে ভারতের শশাঙ্ক মনোহর ছিলেন, যার কার্যকাল জুলাই মাসেই শেষ হয়ে গিয়েছিল। এরপর থেকেই আসিসির চেয়ারম্যান পদ নিয়ে লড়াই হচ্ছিল। শেষমেশ মঙ্গলবার গভীর রাতে আইসিসির নতুন চেয়ারম্যান নির্বাচিত করে ফেলা হয়েছে। এখানে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলের সঙ্গে সিঙ্গাপুরের ইমরান খোয়াজার লড়াই ছিল, কিন্তু বার্কলে চেয়ারম্যান পদ হাসিল করতে সফল হন।

বার্কলে ছিলেন নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টার

নিউজিল্যাডণের গ্রেগ বার্কলের কথা বলা হলে তিনি নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ডের প্রধান ছিলেন। বার্কলে ২০১২ থেকেই নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টার হিসেবে কার্যরত ছিলেন। সেই সঙ্গেই তিনি আইসিসির সঙ্গেও কাজ কএছেন, যেখানে তাকে ২০১৫য় আইসিসির ডিরেক্টার হিসেবে বাছা হয়েছিল। তিনি পেশায় একজন উকিল ছিলেন। গ্রেগ বার্কলের লড়াই ইমরান খোয়াজার সঙ্গে থাকলেও বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীর দ্বারাও এই পদের মনোনয়ন পেশ করার কথা বলা হচ্ছিল, যা বেশকিছু প্রাক্তন তারকাও সমর্থন করেছিলেন। কিন্তু গাঙ্গুলী স্বয়ং এর জন্য আগ্রহ দেখাননি। বার্কলের সঙ্গে এই লড়াইতে থাকা ইমরান খোয়াজা অন্তরিম চেয়ারম্যান হিসেবে কার্যরত ছিলেন।

গ্রেগ বার্কলে প্রকাশ করেছেন খুশি, সমর্থনের জন্য দিয়েছেন ধন্যবাদ

আইসিসি পেল নতুন চেয়ারম্যান, এই তারকা নিলেন শশাঙ্ক মনোহরের জায়গা 2

আইসিসির চেয়ারম্যান হওয়ার পর গ্রেগ বার্কলে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। বার্কলের মনোযোগ করনার মধ্যে সঠিক নেতৃত্ব দেওয়ার দিকে থাকবে। তিনি বলেছেন যে, “আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়া আমার জন্য যথেষ্ট গর্বের কথা। আমি নিজের সতীর্থ ডাইরেক্টর্সদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সমর্থন করেছেন। আমার আশা রয়েছে যে আমরা একসঙ্গে কাজ করে খেলার নেতৃত্ব দেব। সেই সঙ্গেই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করনা ভাইরাসের মহামারী থেকে বেরিয়ে একটি শক্তিশালী পরিস্থিতিতে ফিরে আসব আর ভবিষ্যতের দিকে দেখব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *