CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 1

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ ভারতীয় দলের জন্য মঙ্গলবারদিন ভীষণই শুভদিন ছিল। এই দিন যেখানে ভারতীয় দল বাংলাদেশকে হারানোর সঙ্গে সেমিফাইনালে প্রবেশ করেছেন তো অন্যদিকে রানের দৌড়ে আর উইকেটের দৌড়েও ভারতের খেলোয়াড়রদের বড়ো ফায়দা হয়েছে।

রান আর উইকেটের দৌড়ে ভারতীয় খেলোয়াড় বাড়ল জায়গা

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের মঙ্গলবার ৪০তম ম্যাচ খেলা হয়েছে যেখানে ভারতের ওপেনার রোহিত শর্মা দুর্দান্ত প্রদর্শন করে রানের লিস্টে মঙ্গলপ্রবেশ করেছেন আর প্রথম স্থানে উঠে এসেছেন।

CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 2

তো অনুদিকে ভারতীয় দলের বোলারদেরও প্রদর্শন দুর্দান্ত থেকেছে আর তারা উইকেটের দৌড়ে টপ ৫ এর কাছে দাঁড়িয়ে রয়েছেন। যদিও সবচেয়ে বেশি উইকেট নেওয়ায় শীর্ষে এখনো অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক মজুত রয়েছেন।

রোহিত শর্মার রানের রেসে মঙ্গলপ্রবেশ

ব্যাটসম্যানদের রানের দৌড়ে গত বেশ কিছু দিন ধরে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার প্রথম স্থানে ছিলেন কিন্তু একটি ম্যাচেই যেখানে রোহিত শর্মা ৭টি ম্যাচে ৫৪৪ রান করে এক নম্বর স্থানে পৌঁছে গিয়েছেন তো অন্যদিকে বাংলাদেশের সাকিব আল হাসান ৭টি ম্যাচে ৫৪২ রানের সঙ্গে দ্বিতীয় নম্বরে উঠে এসেছেন।

CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 3

এছাড়া এই তালিকায় অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার সোজা তিন নম্বরে নেমে গিয়েছেন যার নামে ৮টি ম্যাচে ৫১৬ রান তো চতুর্থ স্থানে অ্যারণ ফিঞ্চ ৮টি ম্যাচে ৫০৪ রান করে নেমে গিয়েছেন। পঞ্চম স্থানে ইংল্যাণ্ডের জো রুট রয়েছেন যার নামে ৮টি ম্যাচে ৪৭৬ রান রয়েছে।

CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 4

উইকেটের দৌড়ে মিচেল স্টার্কের জাদু কায়েম

ব্যাটসম্যানদের রানের দৌড়ের পর উইকেটের দৌড়ে অস্ট্রেলিয়ার মিচেল স্টারর অন্যান্য বোলারদের থেকে অনেক এগিয়ে রয়েছেন। মিচেল স্টার্ক এখনো পর্যন্ত খেলা ৮টি ম্যাচে ২৪টি উইকেট নিয়েছেন আর এক নম্বরেই রয়েছেন তিনি। তো অন্যদিকে দ্বিতীয় স্থানে নিউজিল্যাণ্ডের লাকি ফার্গুসনের নাম রয়েছে যিনি ৭টি ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন।

CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 5

অন্যদিকে এই তালিকায় তৃতীয় খেলোয়াড় হিসেবে পাকিস্তানের মহম্মদ আমিরের নাম রয়েছে। আমির ৭টি ম্যাচে ১৬টি উইকেট নিয়েছেন তো ইংল্যাণ্ডের জোফ্রা আর্চার ৭টি ম্যাচে ১৬টি উইকেট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। এখন পঞ্চম স্থানে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান উঠে এসেছেন যিনি ৮টি ম্যাচে ১৫টি উইকেট হাসিল করেছেন।

CWC 2019: রানের রেসে ভারতের রোহিত শর্মার প্রথমস্থানে মঙ্গলপ্রবেশ, উইকেটে এখনো এই বোলার টপে 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *