ভারত আর নিউজিল্যান্ডের জয়ের পর এখন সেমিফাইনালের সমীকরণ হল পরিস্কার, এই ৪টি দল দাবীদার

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ টপ ৪ দলের জন্য চলা লড়াই আরো মজাদার হয়ে উঠেছে। এই বিশ্বকাপের শুরুতে কিছু দলকে টপ ৪ এ পৌঁছনোর জন্য দাবীদার তো মানা হচ্ছিল কিন্তু পয়েন্ট তালিকার অঙ্ক বিশ্বকাপ সফরের সঙ্গে রোমাঞ্চক হয়ে গিয়েছে।

পয়েন্ট তালিকায় দেখা যাচ্ছে জবরদস্ত টক্কর

শনিবার এই বিশ্বকাপ খেতাবের দুটি ম্যাচ খেলা হয়েছে যেখানে একদিকে যেখানে ভারতীয় দল নিজেদের বিজয় অভিযান বজায় রেখেছে তো অন্যদিকে নিউজিল্যাণ্ডও জয়ের ধারা জারি রেখে টেবিল টপ করেছে।

ভারত আর নিউজিল্যান্ডের জয়ের পর এখন সেমিফাইনালের সমীকরণ হল পরিস্কার, এই ৪টি দল দাবীদার 1

দুটিই ম্যাচ এইদিন ভীষণই রোমাঞ্চক খেলা হয়েছে যার মধ্যে ভারত আফগানিস্তানের উপর জয় হাসিল করে সেমিফাইনালের দিকে পা বাড়িয়েছে তো অন্যদিকে নিউজিল্যাণ্ডও শেষ ওভার পর্যন্ত চলা ম্যাচে ওয়েস্টইন্ডিজকে মাত দিয়েছে।

নিউজিল্যান্ড প্রথমে তো ভারত তৃতীয় স্থানে

ভারতীয় দলের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে ছিল। এই ম্যাচে ভারত ১১ রানে রোমাঞ্চকর জয়ের সঙ্গেই এখন পয়েন্ট তালকায় তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছে যাদের ৫ ম্যাচে ৯ পয়েন্টের সঙ্গেই +০.৮০৯ এর রানরেট রয়েছে। অন্যদিকে নিউজিল্যাণ্ড ৬টি ম্যাচে ৫টি জয় হাসিল করে ১১ পয়েন্ট হাসিল করে +১.৩০৬ এর রান রেট রয়েছে।

ভারত আর নিউজিল্যান্ডের জয়ের পর এখন সেমিফাইনালের সমীকরণ হল পরিস্কার, এই ৪টি দল দাবীদার 2

অন্যদিকে আফগানিস্তান ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর ৬টি ম্যাচের মধ্যে ৬টি ম্যাচই হারিয়েছেন আর আফগান দলের বিশ্বকাপের পরের সফরের সম্ভাবনাও শেষ হয়ে গিয়েছে প্রায়। তো অন্যদিকে ওয়েস্টইন্ডিজকে নিউজিল্যাণ্ডের কাছে পাওয়া হার সংকটে ফেলে দিয়েছে আর এখন তাদের ৬টি ম্যাচে ৩টি পয়েন্ট রয়ছে আর তারা ষষ্ঠ স্থানে রয়েছে।

অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ডও পয়েন্ট তালিকায় টপ ৪এ মজুত রয়েছে

ভারত আর নিউজিল্যাণ্ড তো পয়েন্ট তালিকায় নিজেদের জায়গা মজবুত করে ফেলেছে অন্যদিকে অস্ট্রেলিয়ার দল ৬টি ম্যাচে ৫টি জয়ের সঙ্গে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। যাদের রান রেটও +০.৮৪৯। অন্যদিকে ইংল্যাণ্ডের জন্য অবশ্যই মুশকিল তৈরি হয়ে গিয়েছে কিন্তু তাদেরও ৬টি ম্যাচে ৪টি জয় এবং ৮ পয়েন্ট রয়েছে। আর তাদের রান রেট +১.৪৫৭।

ভারত আর নিউজিল্যান্ডের জয়ের পর এখন সেমিফাইনালের সমীকরণ হল পরিস্কার, এই ৪টি দল দাবীদার 3

পয়েন্ট তালিকায় শ্রীলঙ্কা বর্তমান সময় ৬টি ম্যাচে ৬টি পয়েন্ট নিয়ে পঞ্চম, বাংলাদেশ ৬টি ম্যাচে ৫য়ি পয়েন্টের সঙ্গে ষষ্ঠ স্থানে রয়েছে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা অষ্টম আর পাকিস্তান নবম স্থানে রয়েছে।

এখানে দেখুন পুরো পয়েন্ট তালিকা

ভারত আর নিউজিল্যান্ডের জয়ের পর এখন সেমিফাইনালের সমীকরণ হল পরিস্কার, এই ৪টি দল দাবীদার 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *