লন্ডন, ২৫ এপ্রিল: ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে দল ঘোষণা করল ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি)। মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করে ইসিবি, যা আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পূর্ববর্তী একদিনের আন্তর্জাতিক সিরিজের দলও বটে। সেই দলে জায়গা করে নিয়েছেন মার্ক উডস। ডারহাম পেসার মার্ক উড গত বছরের সেপ্টেম্বরের পর থেকেই জাতীয় দলের বাইরে থাকলেও চ্যাম্পিয়ন্স ট্রফির দলে জায়গা করে নেন। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত সিরিজে ইনজুরির কারণে খেলতে না পারা ডেভিড উইলিও ১৫ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন। দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মঈন আলি ও স্পিনার আদিল রশিদ। একইদিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ১৪ সদস্যের দলও ঘোষণা করা হয়। আয়ারল্যান্ড সিরিজ, দক্ষিণ আফ্রিকা সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে যথারীতি ইয়ন মর্গ্যান দলকে নেতৃত্ব দেবেন।

আইসিসিকে চাপে রাখতে এবার কি চাল চালল বিসিসিআই, একবার দেখে নেওয়া যাক

দলের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় বেন স্টোকস, জস বাটলার ও ক্রিস ওকসকে আয়ারল্যান্ড সিরিজের দলে অন্তর্ভুক্ত করেনি ইসিবি। এই তিনজন চলতি আইপিএল নিয়ে ব্যস্ত রয়েছেন। এই তিনজন আগামী ১৫ই মে ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেবেন। আয়ারল্যান্ড সিরিজের দলে বেন ডাকেট ও স্টিভেন ফিন জায়গা করে নিয়েছেন।

ফের ম্যাচ গড়াপেটার অভিযোগে নিষিদ্ধ হলেন দক্ষিণ আফ্রিকার আরও এক ক্রিকেটার!

আগামী ১লা জুন ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ইংল্যান্ড। এরপর ৬ই জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এবং ১০ই জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বার্মিংহামে মুখোমুখি হবে ইয়ন মর্গ্যানের দল।

ইংল্যান্ডের স্কোয়াড (শুধুমাত্র আয়ারল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য): ইয়ন মর্গ্যান, মঈন আলি, জনি বেয়ারস্টোর, জ্যাক বল, স্যাম বিলিংস, বেন ডাকেট, স্টিভ ফিন, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি ও মার্ক উড।

ইংল্যান্ডের স্কোয়াড (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য): ইয়ন মর্গ্যান, মঈন আলি, জনি বেয়ারস্টোর, জ্যাক বল, স্যাম বিলিংস, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উডস।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...