করোনা ভাইরাসের কারণে আইসিসি বাতিল করল এই ২টি বড়ো টুর্নামেন্ট

করোনা ভাইরাস পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে। এর সবচেয়ে খারাপ প্রভাব খেলায় পড়ছে, কারণ এই ভাইরাসের কারণে বিশ্বজুড়ে সমস্ত খেলা বাতিল করা হচ্ছে। বেশকিছু ক্রিকেট সিরিজ এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে বাতিল হয়েছে। বিশ্বজুড়ে এইভাবে খেলাগুলির বাতিল হওয়া নিশ্চিতভাবেই সমর্থকদের জন্য খারাপ খবর। এর মধ্যে ক্রিকেট প্রেমীদের জন্য আরো একটি খারাপ খবর আসছে।

২০২১ মহিলা বিশ্বকাপ আর ২০২২ পুরুষ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ স্থগিত

করোনা ভাইরাসের কারণে আইসিসি বাতিল করল এই ২টি বড়ো টুর্নামেন্ট 1

আন্তর্জাতিক ক্রিকেট পরিষদ (আইসিসি) কোভিড ১৯ মহামারীর কারণে ২০২১ মহিলা বিশ্বকাপ আর ২০২২ পুরুষ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের জুলাইতে হতে চলা কোয়ালিফাইং টুর্নামেন্টকে স্থগিত করে দিয়েছে। মহিলা কোয়ালিফাইং প্রতিযোগীতা শ্রীলঙ্কায় তিন থেকে ১৯ জুলাইতে হওয়ার কথা ছিল, যার মধ্যে আয়োজক শ্রীলঙ্কা সহ ১০টি দল অংশ নিত। অন্য দলগুলি হলো, বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, থাইল্যান্ড, অ্যামেরিকা, ওয়েস্টইন্ডিজ আর জিম্বাবোয়ে।
আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২র কোয়ালিফাইং প্রক্রিয়ার শুরু ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত ডেনমার্কে হতে চলা ইউরোপ এলাকার কোয়ালিফায়ারের সঙ্গে হওয়ার কথা ছিল। এই টুর্নামেন্টের আয়োজন কবে করা যেতে পারে এর জন্য আইসিসি প্রতিযোগী দেশগুলির সঙ্গে শলা পরামর্শ করে করবে।

আইসিসি প্রকাশ করল বয়ান

করোনা ভাইরাসের কারণে আইসিসি বাতিল করল এই ২টি বড়ো টুর্নামেন্ট 2

আইসিসি নিজেদের একটি বয়ান প্রকাশ করে বলেছে, “সদস্য আর সম্পর্কিত সরকার তথা জনস্বাথ্য আধিকারিদের সঙ্গে শলাপরামর্শ করার পর আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ ২০২১র কোয়ালিফায়ার আর আইসিসি অনুর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ ২০২২র কোয়ালিফায়িং প্রক্রিয়াকে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মহামারীর মধ্যে আমাদের প্রথম প্রাথমিকতা খেলোয়াড়দের স্বাস্থ্য, এই কারণে আমরা কোনো রিস্ক নিতে চাইনা, যে কারণে আমরা এটা বর্তমানে স্থগিত করে দিয়েছি”।

২০২১ টি-২০ আর ২০২৩ বিশ্বকাপ কোয়ালিফায়ার আগেই স্থগিত

করোনা ভাইরাসের কারণে আইসিসি বাতিল করল এই ২টি বড়ো টুর্নামেন্ট 3

আন্তর্জাতিক ক্রিকেট পরিষদ (আইসিসি) মার্চ মাসেই ২০২১ টি-২০ বিশ্বকাপ আর ২০২৩এ ৫০ ওভারের বিশ্বকাপের সমস্ত কোয়ালিফায়ার টুর্নামেন্ট করোনা মহামারীর কারণে স্থগিত করে দিয়েছিল। ২০২১ এর টি-২০ বিশ্বকাপ আর ২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপের আয়োজন ভারতে হওয়ার কথা। এখন আইসিসি ২০২১ মহিলা বিশ্বকাপ আর ২০২২ পুরুষ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ালিফাইং টুর্নামেন্টকেও স্থগিত করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *