২ বছরের ব্যান লাগার পর আইসিসি সাকিব আল সাহানকে দিল এক আরো বড়ো ধাক্কা

কিছুদিন আগেই বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের পুরোনো মামলায় ২ বছরএর জন্য আইসিসি সাসপেন্ড করে দিয়েছিল। সাকিবের উপর অভিযোগ ছিল যে তিনি বাংলাদেশ, শ্রীলঙ্কা আর জিম্বাবোয়ের বিরুদ্ধে জানুয়ারিতে খেলা হওয়া ত্রিকোণীয় সিরিজ ২০১৮ চার আইপিএল ২০১৮ চলাকালীন তার সঙ্গে বুকিরা যোগাযোগ করেছিল কিন্তু তিনি আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটকে এটার তথ্য জানাননি।

সাকিব আল হাসানকে আইসিসি র‍্যাঙ্কিং থেকেও সরিয়ে দিল

২ বছরের ব্যান লাগার পর আইসিসি সাকিব আল সাহানকে দিল এক আরো বড়ো ধাক্কা 1

আইসিসি দ্বারা ব্যান করার আগে সাকিল আল হাসান টি-২০ অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন। অন্যদিকে টি-২০ বোলারদের তালিকায় তিনি ৯ নম্বরে ছিলেন। ব্যাটিং তালিকায় তিনি ৩২তম স্থানে ছিলেন, কিন্তু ভারত আর বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষ হওয়ার পর আইসিসির আপডেট র‍্যাঙ্কিংয়ে সাকিবের নাম কোনো স্থানেই নেই। আইসিসি তার ব্যান হওয়ার কারণে তার নাম সরিয়ে দিয়েছে।

টেস্ট আর ওয়ানডে থেকেও সরানো হবে নাম

২ বছরের ব্যান লাগার পর আইসিসি সাকিব আল সাহানকে দিল এক আরো বড়ো ধাক্কা 2

সাকিব আল হাসানের অনুপস্থিতি টি-২০ র্যা ঙ্কিংয়ে এক পা এগিয়ে যাওয়ার জন্য অন্য খেলোয়াড়রা লাভ পেয়েছেন। টি-২০ অলরাউন্ডার মহম্মদ নবী শীর্ষ স্থানে রয়েছেন। অন্যদিকে ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য ব্রেক নেওয়া গ্লেন ম্যাক্সওয়েল দ্বিতীয় স্থানে রয়েছেন। বাংলাদেশের সিনিয়র ক্রিকেটার সাকিবকে রেটিং চার্ট থেকে সরানোর পর মহমুদুল্লাহ রিয়াদ নিজের দেশের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার হয়ে গিয়েছেন যিনি চতুর্থ স্থানে রয়েছেন। আইসিসি দ্বারা যখন ওয়ানডে আর টেস্ট রেটিংকে আপডেট করা হবে তো সেখান থেকেও বাংলাদেশের তারকা অলরাউণ্ডার সাকিব আল হাসানকে সরিয়ে দেওয়া হবে।

ওয়ার্নার-স্মিথকে সরানোর হয়নি র‍্যাঙ্কিং থেকে

২ বছরের ব্যান লাগার পর আইসিসি সাকিব আল সাহানকে দিল এক আরো বড়ো ধাক্কা 3

জানিয়ে দিই যে যখন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের উপর ব্যান লেগেছিল তখন আইসিসি তাদের নিজেদের র‍্যাঙ্কিং থেকে সরায়নি। আসলে এর কারণ ছিল যে ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথকে স্বয়ং তাদের দেশের ক্রিকেট বোর্ডই ব্যান করেছিল, অন্যদিকে সাকিবকে আইসিসি ব্যান করেছে।

Leave a comment

Your email address will not be published.