বিরাট কোহলি আর রোহিত শর্মার হুঁশ উড়িয়ে দেওয়া এই বোলারের উপর আইসিসি লাগাল ব্যান

শ্রীলঙ্কার স্পিন বোলার আকিলা ধনঞ্জয়ের উপর আইসিসি ইললিগ্যাল বোলিং অ্যাকশনের জন্য ব্যান লাগিয়ে দিয়েছে। তার বিরুদ্ধে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৪ আগস্ট থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচের পর অভিযোগ করা হয়েছিল। এরপর তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচও খেলতে পারেননি কিন্তু টি-২০ ম্যাচে তিনি খেলার সুযোগ পেয়েছিলেন।

এক বছরের জন্য সাসপেণ্ড

বিরাট কোহলি আর রোহিত শর্মার হুঁশ উড়িয়ে দেওয়া এই বোলারের উপর আইসিসি লাগাল ব্যান 1

আকিলা ধনঞ্জয়কে আইসিসি এক বছরের জন্য সাসপেন্ড করে দিয়েছে। তার এই ব্যান আগামী বছর আগস্ট পর্যন্ত থাকবে। দু বছরের ভেতরই দুবার ইললিগ্যাল বোলিং অ্যাকশন পাওয়ার কারণে তার উপর এই ব্যান লাগানো হয়েছে। ২৯ আগস্ট চেন্নাইতে আইসিসি দ্বারা তার পরীক্ষণ করা হয়েছিল। তাতে তার বোলিং অ্যাকশন অবৈধ পাওয়া গিয়েছিল। এক বছর পর তিনি আইসিসির সামনে দ্বিতীয়বার নিজের বোলিং অ্যাকশনের টেস্ট দিতে পারেন। তার আগে তিনি কোনো টুর্নামেন্টেই খেলতে পারবেন না।

গত বছরও হয়েছিলেন ব্যান

বিরাট কোহলি আর রোহিত শর্মার হুঁশ উড়িয়ে দেওয়া এই বোলারের উপর আইসিসি লাগাল ব্যান 2

আকিলা ধনঞ্জয়ের উপর এর আগে গত বছর ডিসেম্বরেও অবৈধ বোলিং অ্যাকশনের জন্য ব্যান লাগানো হয়েছিল। এরপর ফেব্রুয়ারিতে তিনি নিজের অ্যাকশনের উপর আইসিসির কাছ থেকে ক্লীনচিট হাসিল করে নিয়েছিলেন। তা সত্ত্বেও বিশ্বকাপের দলে তাকে সুযোগ দেওয়া হয়নি। ইন্ডিয়া এ-র বিরুদ্ধে হওয়া বেসরকারি ওয়ানডে সিরিজের জন্য তাকে শ্রীলঙ্কা এ দলে নির্বাচিত করা হয়েছিল। যদিও, আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করে প্রথম ম্যাচে আবারো তার অ্যাকশনের উপর প্রশ্ন উঠে যায়।

এমন থেকেছে কেরিয়ার

বিরাট কোহলি আর রোহিত শর্মার হুঁশ উড়িয়ে দেওয়া এই বোলারের উপর আইসিসি লাগাল ব্যান 3

তিনি শ্রীলঙ্কার হয়ে এখনো পর্যন্ত ৬টি টেস্ট, ৩৬টি ওয়ানডে আর ২২টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ২০১২য় নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। যদিও দ্রুতই তিনি দল থেকে বাদ পড়েন। ৬টি টেস্টে তার নামে ৩৩টি, ৩৬টি ওয়ানডেতে ৫১টি আর ২২টি টি-২০ ম্যাচে ২২টি উইকেট রয়েছে। সেই সঙ্গে ব্যাটেও তিনি ওয়ানডেতে হাফসেঞ্চুরি করেছেন। আইপিএল ২০১৮য় তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন, কিন্তু তিনি একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। তার আগে তিনি চেন্নাই সুপার কিংস দলেও থেকেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *