আইসিসি টি-২০ র্যা ঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ রবিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে জিতে নিয়েছে আর সেই সঙ্গে এই টি-২০ সিরিজকেও তারা ১-১ ড্র করে নিয়েছিল। এই সিরিজের পর আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ের অ্যাপডেট দিয়েছে।

ধবন কোহলির হল ফায়দা

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এক ধাপের ফায়দা পেয়েছেন। সেই সঙ্গে তিনি তম স্থানে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে শিখর ধবনও আইসিসি র‍্যাঙ্কিংয়ে টি-২০তে ফায়দা পেয়েছে। আর তিনি তিন ধাপ লাফিয়ে ১৩তম স্থানে পৌঁছে গিয়েছেন। জানিয়ে দিই যে বিরাট কোহলি যেখানে মোহালিতে ভারতের হয়ে ৭২ রানের ইনিংস খেলেছিলেন সেখানে শিখর ধবন দ্বিতীয় টি-২০তে ৪০ আর তৃতীয় টি-২০তে ৩৬ রান ভারতীয় দলের হয়ে যোগদান করেছিলেন। সিরিজের সবচেয়ে বেশি রান করা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কুইন্টন ডি’কক বড় ফায়দা পেয়েছেন আর তিনি ৪৯ তম স্থান থেকে সোজা ৩০তম স্থানে পৌঁছে গেছেন। গত দু বছরে এটা তার সর্বোচ্চ স্থান।
তিনি দ্বিতীয় টি-২০তে ৫২ এবং তৃতীয় টি-২০তে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেছিলেন। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে পাকিস্তানের বাবর আজম রয়েছেন। বাংলাদেশ ত্রিকোণীয় সিরিজে, জিম্বাবোয়ের অধিনায়ক হ্যামিলটন মসাকাদজা আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২২তম স্থানে অবসর নিলেন।

তবরেজ শামসি আর মুজিবের ফায়দা

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি 2

স্পিনার তবরেজ শামসি প্রথমবার বোলারদের তালিকায় শীর্ষ ২০তে পৌঁছে গিয়েছেন, অন্যদিকে এন্ডিলে ফেহলুকওয়াও নিজের কেরিয়ায়রের সর্বশ্রেষ্ঠ সপ্তম স্থান হাসিল করেছেন। অন্যদিকে আফগানিস্তানের স্পিনার মুজীব উর রহমান ট্রাই সিরিজে সাত উইকেট নিয়ে নবম স্থান পৌঁছে গিয়েছেন। এক নম্বরে রশিদ খান ৭৫৭ রেটিং পয়েন্টসের সঙ্গে নিজের কব্জা ধরে রেখেছেন। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে গ্লেন ম্যাক্সওয়েল এক নম্বরে রয়েছেন।

এখানে দেখুন আপডেটে টি-২০ ব্যাটিংয়ের র‍্যাঙ্কিং

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি 3

এখানে দেখুন আপডেট টি-২০ বোলিংয়ের র‍্যাঙ্কিং

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি 4

এখানে দেখুন আপডেট টি-২০ অলরাউণ্ডার র‍্যাঙ্কিং

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং ঘোষিত, শিখর ধবন আর বিরাট কোহলির হল বড় ফায়দা, টপে রয়েছেন ইনি 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *