সিরিজে সমতা ফিরিয়ে ইয়ান হিলিকে একহাত বিরাটের 1

বিশেষ প্রতিবেদন: সময় সবসময় একরকম যায় না। ঘুরিয়ে কি ইয়ান হিলিকে সেই কথাটাই মনে করিয়ে দিলেন বিরাট কোহলি? পুণে টেস্টে হারার পর বেঙ্গালুরু টেস্ট জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারতীয় দল। আর টেস্ট জিতে উঠেই প্রাক্তন অজি উইকেটরক্ষককে একহাত নিলেন ভারত অধিনায়ক।

তথ্য সহ প্রমাণিত বিরাটের অভিযোগ, আইসিসির রোষের মুখে পড়তে পারে স্মিথ

নিজের ক্রিকেট জীবনে প্রচুর স্লেজিং করেছিলেন হিলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টে তাঁর অপকর্মের কথা মনে করিয়ে দিতেও এ দিন ভোলেননি বিরাট কোহলি। সঙ্গে তিনি বলে দেন, সেঞ্চুরিয়ান টেস্টে হিলির আউটটা ইউটিউবে দেখে নেওয়া উচিত।

বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিনের পর বিরাট কোহলির সমালোচনা করেন হিলি। তিনি বলেন যে, বিরাটের ওপর চাপ বাড়ছে এবং ওর স্লেজিং ওকে অনেকটাই নীচে নামিয়ে দিচ্ছে। বিরাটের এমন মেজাজ তাঁর দলের খেলোয়াড়দের ওপরই চাপ সৃষ্টি করছে। ম্যাচ জিতে এর উত্তরস্বরূপ কোহলি বলেন, ‘ভারতের জনসংখ্যা হল ১৩০ কোটি। তাই একটি মানুষ কী বলল সেটা নিয়ে মাথা ঘামাবার প্রয়োজন নেই।’

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!

উল্লেখ্য, বেঙ্গালুরুর দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ৭৫ রানে হারিয়ে দেয় ভারত। ম্যাচের তৃতীয় দিন দুর্দান্ত খেলে লড়াইয়ের গতি-প্রকৃতি অনেকটাই পাল্টে দেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানে। এই দু’জনের ৯৩ রানের পার্টনারশিপের ওপর ভর করেই ম্যাচে ফেরে টিম ইন্ডিয়া। সব মিলিয়ে মঙ্গলবার জয়ের জন্য অজিদের ১৮৮ রানের টার্গেট দেয় তারা। তবে ‘রবিচন্দ্রন অশ্বিন অ্যান্ড কোং’ এর সামনে মাত্র ১১২ রানেই গুটিয়ে যায় অজি ইনিংস।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *