অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ২টি ডে-নাইট টেস্ট খেলা নিয়ে ইয়ান চ্যাপেল করলেন বড়ো মন্তব্য

ভারতীয় ক্রিকেট দলকে ২০২১এ অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। যেখানে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড আগামী মরশুমে ভারতের সঙ্গে ২টি ডে-নাইট টেস্ট ম্যাচ খেলার ভাবনাচিন্তা করছে। যদিও এখনো বিসিসিআইয়ের তরফে এর মঞ্জুরী দেওয়া হয়নি। অন্যদিকে এখন অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের প্রাক্তন তারগা ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়াকে সাবধান করে বলেছেন যে ভারতের সঙ্গে ডে-নাইট টেস্ট ম্যাচ খেলা অস্ট্রেলিয়ার ভারি পড়তে পারে।

ভারতের সঙ্গে ডে-নাইট টেস্ট খেলার মূল্য দিতে হতে পারে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ২টি ডে-নাইট টেস্ট খেলা নিয়ে ইয়ান চ্যাপেল করলেন বড়ো মন্তব্য 1

অস্ট্রেলিয়ার হয়ে ৭৫টি টেস্ট ম্যাচ খেলা ইয়ান চ্যাপেল ইএসপিএন ক্রিকইনফোতে নিজের কলামে লিখেছেন,

“ক্রিকেট অস্ট্রেলিয়া ২০২০-২১এ ভারতীয় দলের সফরে ২টি ডে-নাইট ফর্ম্যাটের টেস্ট ম্যাচ খেলার উপর ভাবনা চিন্তা করছে। এই পদক্ষেপের উদ্দেশ্য অস্ট্রেলিয়াকে ফায়দা এনে দেওয়া। কিন্তু এই পদক্ষেপ উল্টো প্রমানিত হতে পারে কারণ ভারতের কাছে মজবুত আক্রমণ রয়েছে। সেই সঙ্গে বিরাট কোহলি আগেই বলে দিয়েছেন যে তিনি বিশ্বের এই অংশে অধিনায়কত্ব করতে ওস্তাদ”।

বিসিসিআই আধিকারিকদের সঙ্গে সাক্ষাত করবেন সিএর প্রতিনিধি দল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ২টি ডে-নাইট টেস্ট খেলা নিয়ে ইয়ান চ্যাপেল করলেন বড়ো মন্তব্য 2

ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্টের মোতাবেক, আগামী বছর জানুয়ারিতে যখন অস্ট্রেলিয়া ক্রিকেট দল, ভারত সফরে আসবে তখন সিএর প্রতিনিধি দল বিসিসিআইয়ের নতুন আধিকারিকদের সঙ্গে সাক্ষাত করবেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার এই প্রতিনিধি দলের নেতৃত্ব তাদের চেয়ারম্যান হবেন আর্ল এডিংস করবেন। এটা নিয়ে এডিংস জানিয়েছেন,

“ওরা নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ খেলেছে আর তা সহজেই জিতেছেও। এখন তারা এই বিষয় নিয়ে আশ্বস্ত যে তারা এখানেও ম্যাচ করাতে পারে। আমার এই বিষয়টি নিয়ে কোনো সন্দেহ নেই যে ওদের এক বা তারচেয়ে বেশি ডে-নাইট টেস্ত ম্যাচ খেলতে কোনো সমস্যা হবে না। কিন্তু এই বিষয়টি এখনো ঠিক করা বাকি আর এই ব্যাপারে জানুয়ারিতে আমরা এটা নিয়ে কথা বলব”।

প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচে ভারতীয় জোরে বোলাররা এনে দিয়েছিলেন জয়

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ২টি ডে-নাইট টেস্ট খেলা নিয়ে ইয়ান চ্যাপেল করলেন বড়ো মন্তব্য 3

ভারতীয় ক্রিকেট দল নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ বাংলাদেশের সঙ্গে কলকাতার ইডেন গার্ডেন্সে খেলেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার জোরে বোলাররা এমন ঝোড়ো বোলিং করেছে যে বাংলাদেশী খেলোয়াড়রা অসহায় আত্মসমর্পণ করে। ৫ দিনের ম্যাচকে জোরে বোলাররা আড়াই দিনেই শেষ করে টিম ইন্ডিয়াকে সহজ জয় এনে দেন। এরপর থেকে চারদিকে ভারতীয় জোরে বোলারদের প্রশংসা হয় আর অধিনায়ক বিরাট কোহলিও জয়ের শ্রেয় জোরে বোলিং ডিপার্টমেন্টকে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *