অস্ট্রেলিয়াতে সিরিজ জেতার পরও দুঃখী চেতেশ্বর পুজারা, বললেন এই কথা

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পুজারার দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে তাদের দেশেই চার টেস্ট ম্যাচের সিরিজে ২-১ হারিয়ে দিয়েছে। ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা সিরিজে মোট ৫২১ রান করেছেন আর ভারতীয় দলের জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। চেতেশ্বর পুজারার এই দুর্দান্ত প্রদর্শনের জন্য তাকে ম্যান অফ দ্য সিরিজ পুরস্কারেও ভূষিত করা হয়েছে।

আইপিএল চলাকালীন খেলব কাউন্টি
অস্ট্রেলিয়াতে সিরিজ জেতার পরও দুঃখী চেতেশ্বর পুজারা, বললেন এই কথা 1
চেতেশ্বর পুজারা নিজের একটি বয়ানে বলেছেন, “আমি এখন ভারতে ফিরে কিছু প্রথম শ্রেণীর ম্যাচ খেলব। যখন দেশে আইপিএল খেলা হবে তখন কাউন্টি ক্রিকেট খেলব। আগামি সিরিজ ৬-৭ মাস পরে রয়েছে, এই কারণে কাউন্টি ক্রিকেট খেলে আমি প্রস্তুতির জন্য কিছু সময় পাব”।

ওয়ানডে আর টি-২০তেও লাগাব ধ্যান
অস্ট্রেলিয়াতে সিরিজ জেতার পরও দুঃখী চেতেশ্বর পুজারা, বললেন এই কথা 2
চেতেশ্বর পুজারা আগে নিজের বয়ানে বলেন, “আমি লিমিটেড ওভার ক্রিকেটও খেলতে চাই। আমি এর জন্য নিজের খেলার টেকনিক নিয়েও কাজ করব। কিন্তু সেই সঙ্গে এটাই বলতে চাই যে টেস্ট ক্রিকেট আমার প্রাথমিকতা আর ভবিষ্যতেও এমনটাই থাকবে”।

২০১৪য় খেলেছিলেন শেষ ওয়ানডে ম্যাচ
অস্ট্রেলিয়াতে সিরিজ জেতার পরও দুঃখী চেতেশ্বর পুজারা, বললেন এই কথা 3
চেতেশ্বর পুজারা ভারতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, তিনি ওয়ানডে ক্রিকেটে বেশি সফল হতে পারেন নি। তিনি নিজের খেলা ৫টি ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের হয়ে ১০.২০ গড়ে ৫১ রান করেছেন। পুজারা নিজের শেষ ওয়ানডে ম্যাচ ১৯ জুন ২০১৪য় বাংলাদেশের বিরুদ্ধে খেলেছিলেন। এরপর থেকেই তিনি ওয়ানডে দলের বাইরে রয়েছে। যদিও পুজারার টেস্ট কেরিয়ার দুর্দান্ত থেকেছে। তিনি ভারতীয় দলের হয়ে এখনো পর্যন্ত মোট ৬৮টি টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি নিজের খেলা ৬৮টি টেস্ট ৫১.১৮ গড়ে ৫৪২৬ রান করেছেন। ভারতীয় দলের এই ভরসাযোগ্য খেলোয়াড় ১৮টি সেঞ্চুরি এবং ২০টি হাফ সেঞ্চুরিও করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *