আমি কোনওভাবেই আউট হব না! দক্ষিণ আফ্রিকাকে জেতানোর আগে বাবার কাছে প্রতিজ্ঞা করেছিলেন ডিন এলগার 1

যদি দক্ষিণ আফ্রিকা জোহানেসবার্গ টেস্ট ম্যাচ জিততে সফল হয়, তবে কৃতিত্ব শুধুমাত্র একজন এবং একমাত্র অধিনায়ক ডিন এলগারের কাছে যায়, যিনি আহত সিংহের মতো ব্যাটিং করেছিলেন এবং শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন, অপরাজিত ৯৬ রান করেছিলেন। এই ঐতিহাসিক জয়ের পরই ডিন এলগারের বাবার কথা জানা গেল।

আহত সিংহের মতো ব্যাটিং করেছিলেন

Johannesburg Test: Dean Elgar leads South Africa to 1st-ever win at  Wanderers over India, level series | The Blog 101

ডিন এলগারের বাবা বলেছেন যে তার ছেলে যখন ওয়ান্ডারার্স টেস্টে ব্যাট করছিল, তার পরিবার খুব আবেগের সাথে ম্যাচটি দেখছিল কারণ তৃতীয় দিন অর্থাৎ বুধবার রাতে যখন সে ডিনের সাথে কথা বলেছিল তখন ডিন তাকে বলেছিলেন যে সে সহজে আউট হবে না এবং সে। শেষ পর্যন্ত অপরাজিত থাকবে।]

এই ঐতিহাসিক জয়ের পরই ডিন এলগারের বাবার কথা জানা গেল

IND vs SA: "Some May Call It Stupid, Some Brave"- Dean Elgar On Taking Body  Blows In Johannesburg Test

ডিন এলগারের বাবা তার ছেলের সাথে কথোপকথন শেয়ার করে বলেছেন, “সে রাতে আমাকে বলেছিল, বাবা! আমি আগামীকাল খেলা শেষ পর্যন্ত সেখানে থাকব. তারা যদি আমাকে আউট করে আনতে চায়, আমাকে আউট করার জন্য তাদের আমার শরীরে কিছু ভেঙে ফেলতে হবে। আমার গায়ে আঘাত করে সে আমাকে আউট করতে পারবে না। এটা কোনদিন ঘটবে না। যখন আমি তাকে এই কথা বলতে শুনেছিলাম, আমি জানতাম সে খুব উত্তেজিত ছিল এবং সে তা করতে সক্ষম হবে। সকালে যখন টার্গেট ছিল ১০০-এর কম, তখন আমি আমার স্ত্রীকে বলেছিলাম, ‘জানো, আজ ওকে আউট করতে পারবে না।’ আমি দেখতে পাচ্ছিলাম যে তিনি সেই অঞ্চলে ছিলেন, তিনি এমনকি জানতেন না তার চারপাশে কী ঘটছে। আমি এটা দেখতে পাচ্ছিলাম। আমার স্ত্রী বলল, ‘কিন্তু ১০০ রান আছে’, তারপর আমি বললাম, ‘কোন সমস্যা নেই। ডিন এবং বাকি খেলোয়াড়রা এটিকে তাড়া করবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *