আমার সবসময়ই মত থেকেছে যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ: সৌরভ গাঙ্গুলী

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেহশঠ খেলোয়াড়দের মধ্যে একজন । তিনি ভারতীয় দলের হয়ে ৫ নম্বর আর ৬ নম্বরে বেশি ব্যাটিং করেছেন আর এই পজিশনে ব্যাট করেও তিনি যথেষ্ট সফলতা হাসিল করেছেন। তবে এর মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি মেনে নিয়েছেন যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ।

আমার সবসময়ই মত ছিল যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ

আমার সবসময়ই মত থেকেছে যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ: সৌরভ গাঙ্গুলী 1

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী নিজের বয়ানে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বলেন, “ধোনি স্রেফ ফিনিশারই নন, বরং বিশ্ব ক্রিকেটের মহান খেলোয়াড়দের মধ্যে একজন। সকলেই এই ব্যাপারে কথা বলেন যে ও দুর্দান্ত ফিনিশার, কিন্তু আমার সবসময়ই এটা মত ছিল যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ, কারণ ও একজন বিধ্বংসী ব্যাটসম্যান। ধোনি পাকিস্তানের বিরুদ্ধেও টপ অর্ডারে ব্যাটিং করে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। যদি আপনি সীমিত ওভারের ক্রিকেটের ইতিহাস দেখেন ট সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় চাপের মুখেও নিয়মিত বাউন্ডারি মারতে পারেন। মহেন্দ্র সিং ধোনি তাদের মধ্যে একজন ছিলেন আর এটাই কারণ যে ও একজন স্পেশাল প্লেয়ার”।

নম্বর ৩ পজিশনে খেলেছিলেন নিজের কেরিয়ারের ২টি সর্বশ্রেষ্ঠ ইনিংস

আমার সবসময়ই মত থেকেছে যে ধোনির টপ অর্ডারে ব্যাটিং করা উচিৎ: সৌরভ গাঙ্গুলী 2

২০০৫ এ যখন পাকিস্তানের দল ভারত সফরে এসেছিল তখন বিশাখাপট্টনমের ওয়ানডেতে মহেন্দ্র সিং ধোনি ৩ নম্বরে ব্যাটিং করে ১৪৮ রানের এক দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন আর নিজের এই সেঞ্চুরির পরই তিনি পরিচিতি পেয়েছিলেন। এরপর ২০০৫ এই তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন, যা তার ওয়ানডে কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ইনিংসও। ৩১ অক্টোবর ২০০৫এ ভারত আর শ্রীলঙ্কার মধ্যে একটি ওয়ানডে ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি ১৪৫ বলের মুখোমুখি হয়ে ১৮৩ রানের এই বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। নিজের এই বিস্ফোরক ইনিংসে ধোনি ১৫টি বাউন্ডারি আর ১০টি ছক্কা মেরেছিলেন। তার এই বিস্ফোরক ইনিংসের দমেই ভারত ২৯৯ রানের লক্ষ্যকে ৪ উইকেট হারিয়ে ৪৬.১ ওভারে হাসিল করে নিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *