চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ভারত সমস্যায়, এখন এই জায়গা নিয়ে এই বড়ো কথা বললেন এই প্লেয়ার

ভারতীয় দল গত ২ বছর ধরে চার নম্বরে ব্যাটসম্যান খুঁজে চলেছে। এই নাম্বারের জন্য অনেক খেলোয়াড়কেই পরীক্ষা করে দেখা হয়েছে, কিন্তু এখনো পর্যন্ত কোনো খেলোয়াড় এই নম্বরে নিজেকে প্রমান করতে পারেন নি। এর মধ্যেই তরুণ খেলোয়াড় হনুমা বিহারী একটি বয়ান দিয়েছেন,যেখানে তিনি নিজেকে এই চার নম্বরের উপযুক্ত ব্যাটসম্যান বলেছেন।

ভারতের ওয়ানডে দলে চার নম্বরে ফিট হতে পারি
চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ভারত সমস্যায়, এখন এই জায়গা নিয়ে এই বড়ো কথা বললেন এই প্লেয়ার 1
হনুমা বিহারী নিজের একটি বয়ানে বলেন,

“আমার মনে হয় যে আমি ভারতের ওয়ানডে দলে চার নম্বরে ফিট হতে পারি। আমার কাছে টেকনিক রয়েছে। আপনার চার নম্বর পজিশনের জন্য একজন ভালো টেকনিকের খেলোয়াড় দরকার, যে পরিস্থিতির অনুযায়ী ব্যাটিং করতে পারে। আমার মনে হয় যে আমার কাছে এমন স্কিলস রয়েছে যে আমি চার নম্বরে ভাল প্রদর্শন করতে পারি। হ্যাঁ আমার জন্য এটা একটা চ্যালেঞ্জ, যে আমি প্রথমে আইপিএলে ভালো প্রদর্শন করি আর নিজেকে প্রমাণ করি, সম্ভবত এরপর নির্বাচক এবং টিম ম্যানেজমেন্ট এই ব্যাপারে ভাবনা চিন্তা করবে। আমি ইন্ডিয়া এ-র হয়েও খেলে সাদা বলে ভালো প্রদর্শন করেছি”।

আইপিএলের মাধ্যমে ওয়ানডে দলে জায়গা বানানোর সুযোগ আমার কাছে
চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ভারত সমস্যায়, এখন এই জায়গা নিয়ে এই বড়ো কথা বললেন এই প্লেয়ার 2
হনুমা বিহারী আগে নিজের বিয়ানে বলেন,

“আমার মনে হয় যে এই আইপিএলে আমার খেলা একটা আলাদাই লেভেলকে ছোঁবে, আর এটা আমার কাছে ভারতের ওয়ানডে দলে জায়গা তৈরি করার এক দুর্দান্ত প্ল্যাটফর্ম থাকবে।
আমি জানি যে আমি যে কোনো পরিস্থিতিতে ব্যাটিং করতে পারি। এমনকী যে আমি একজন ফিনিশারের রোলও পালন করতে পারি। আমি নিজেকে খোলাখুলি ব্যক্ত করতে পারি। যদি আপনার মধ্যে রানের খিদে থাকে তো আপনি যে কোনো ভূমিকাতেই সফল প্রমান হতে পারেন”।

যদি আপনার কাছে ভালো টেকনিক থাকে তো আপনি তিন ফর্ম্যাটেই সফল হতে পারেন
চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ভারত সমস্যায়, এখন এই জায়গা নিয়ে এই বড়ো কথা বললেন এই প্লেয়ার 3
হনুমা বিহারী আরো বলেন,

“যখন আমি আইপিএলে খেলিনি, তো বাউন্ডারী মারা আমার শক্তি ছিল না, কিন্তু এখন আমি অনুভব করি যে আমি টেকনিক্যাল রূপে খেলেও বাউন্ডারি মারতে পারি।
আপনি দেখতে পারেন, যে কেন উইলিয়ামসন, বিরাট কোহলির মত খেলোয়াড় টেকনিক্যালভাবে ভালো শট মেরেও ভালো স্ট্রাইকরেটে রান করছেন। আমিও ওদের মতই খেলতে চাই আর নিজের ইনিংসকে একটা পরিকল্পনার সঙ্গে এগিয়ে নিয়ে যেতে চাই। যদি আপনার কাছে একটা ভালো টেকনিক থাকে তো আপনি তিন ফর্ম্যাটেই সফল হতে পারেন। কিন্তু মানুষের বক্তব্য, যে আমি স্রেফ একজন টেস্ট ব্যাটসম্যান, কিন্তু আমি নিজের এই আইপিএলের প্রদর্শনে লোকের ধারণা বদলে দিতে চাই”।

আমাদের প্রথম লক্ষ্য প্লে অফ
চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ভারত সমস্যায়, এখন এই জায়গা নিয়ে এই বড়ো কথা বললেন এই প্লেয়ার 4
নিজের দল দিল্লি ক্যাপিটালসকে নিয়ে তিনি বলেন,

“যখন আপনার কাছে বেশি আশা থাকেনা,তো আপনার কাছে স্রেফ উন্নতি করার সুযোগ থাকে, এই মরশুম আমাদের জন্য রোমাঞ্চকর হতে চলেছে। আমাদের প্রথম লক্ষ্য এটাই হবে, যে আমারা ম্যাচ জিতি আর প্লে অফে নিজের জায়গা করি।যদি এটা নির্ভর করে যে আমরা কীভাবে টুর্নামেন্ট শুরু করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *