IPL 2022: প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে মুম্বইকে হারাতে মরিয়া থাকবে হায়দ্রাবাদ 1

IPL 2022 এর ৬৫ তম ম্যাচটি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মধ্যে খেলা হবে। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ২০২২ প্লে অফ থেকে ছিটকে গেছে। দলটি এখন পর্যন্ত মোট ১৩টি ম্যাচ খেলেছে, যার মধ্যে মাত্র তিনটি ম্যাচে জয় পেয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল প্লে-অফের রেস থেকে ছিটকে গেছে, অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ এই ম্যাচে জিতে লড়াইয়ে থাকার চেষ্টা করবে। হায়দ্রাবাদ এখনও পর্যন্ত ১২টি ম্যাচ খেলেছে এবং ৫টিতে জিতেছে। পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে এই দলটি। আজ আমরা আপনাকে ম্যাচের প্রিভিউ, পিচ রিপোর্ট ও আবহাওয়ার রিপোর্ট সম্পর্কে বলব (MI vs SRH)।

MI বনাম SRH, ম্যাচ প্রিভিউ

IPL 2022: প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে মুম্বইকে হারাতে মরিয়া থাকবে হায়দ্রাবাদ 2

প্রথমত, আমরা যদি হায়দ্রাবাদের কথা বলি, তাহলে এই দলে রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম এবং নিকোলাস পুরানের মতো মিডল অর্ডারে ভালো ব্যাটসম্যান রয়েছে কিন্তু তাদের সবাইকে ধারাবাহিকতার সাথে পারফর্ম করতে হবে। এই সমস্ত খেলোয়াড়রা শেষ ম্যাচে ফ্লপ হয়েছিল যেখানে কলকাতা ৫৪ রানে জিতেছিল।অধিনায়ক কেন উইলিয়ামসনের ফর্মও উদ্বেগের বিষয় এবং ওপেনার অভিষেক শর্মা প্রতি ম্যাচে ভালো শুরু করতে পারেননি। তবে এত কিছুর পরও হায়দ্রাবাদের দুর্দান্ত বোলার রয়েছে। দলে উমরান মালিক, ভুবনেশ্বর কুমার, মার্কো জানসেন এবং ইয়র্কার বিশেষজ্ঞ টি নটরাজনের মতো বিপজ্জনক বোলারদের একটি বাহিনী রয়েছে। হায়দ্রাবাদকে প্লে অফের দৌড়ে থাকতে মুম্বইকে হারাতে হবে।

একই সঙ্গে মুম্বইয়ের কথা বললে, এই দলটি প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে। গত ম্যাচে মুম্বই, চেন্নাইকে হারিয়ে দিলেও দলের দুর্বলতা সামনে চলে এসেছে। এই মরসুমে দলের ব্যাটসম্যানরা পুরোপুরি ফ্লপ প্রমাণিত হয়েছেন। সূর্যকুমার যাদব ও তিলক ভার্মা ছাড়া আর কোনো ব্যাটসম্যান ঠিকমতো খেলতে না পারলেও এখন সূর্যও চোটের কারণে টুর্নামেন্টের বাইরে। এমতাবস্থায় ব্যাটসম্যানদের ওপর এখন দায় এসে পড়েছে। তিলক ভার্মা চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ বিজয়ী হিসাবে আবির্ভূত হয়েছেন। এখন তার কাছ থেকে প্রত্যাশা বেড়েছে। একই সময়ে, ড্যানিয়েল সামস, টিম ডেভিড, ট্রিস্তান স্টাবস এবং রমনদীপ সিংয়ের মতো ব্যাটসম্যানদের পক্ষে সানরাইজার্স বোলারদের খেলা সহজ হবে না। আশা করা হচ্ছে যে তারা হায়দ্রাবাদ বোলারদের কাছে আত্মসমর্পণ করবেন না যেখানে বোলিংয়ে, ফাস্ট বোলার স্যামস প্রাথমিকভাবে উইকেট নেওয়ার ক্ষেত্রে বিশেষজ্ঞ। জসপ্রিত বুমরাহ এবং রাইলি মেরেডিথও তাদের ভূমিকায় অভিনয় করছেন। স্পিনার কুমার কার্তিকেয় সিং মধ্য ওভারে ভালো বোলিং করছেন। ঠিক আছে, দেখতে হবে এই ম্যাচে (MI vs SRH) কে জিতবে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে মুম্বইকে হারাতে মরিয়া থাকবে হায়দ্রাবাদ 3

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচটি একটি ভারসাম্যপূর্ণ পিচ। প্রাথমিক ম্যাচে ফাস্ট বোলাররা অনেক সাহায্য পেয়েছেন। এর পাশাপাশি ব্যাটসম্যানরাও এই পিচে অনেক সাহায্য পান। টসে জয়ী অধিনায়ক প্রথমে বল করতে পছন্দ করবেন। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, তাপমাত্রা ৩৩ থেকে ২৮ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে ধারণা করা হচ্ছে। বৃষ্টি ১০% হবে বলে আশা করা হচ্ছে। বাতাস ২৩ কিমি/ঘন্টা বেগে বইবে এবং আর্দ্রতা হবে ৭৪%।

Read More: IPL 2022: মরণবাঁচন ম্যাচে কি একাদশ নিয়ে নামবে মুম্বই ও হায়দ্রাবাদ? জেনে নিন বিস্তারিত

Leave a comment

Your email address will not be published.