করোনা ভাইরাস: বন্ধ হচ্ছে আইপিএল, নাকি এ বছরই হবে? এলো বড়ো আপডেট

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মানুষ সমস্যায় রয়েছে। এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ১.১৯জন মানুষ নিজের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ১৯.২৬ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। ক্রিকেটও এই ভাইরাসের কারণে ভীষণই প্রভাবিত হয়েছে। আজ ভারতের প্রধানমন্ত্রী ১৯ দিনের জন্য লকডাউন বাড়িয়ে দিয়েছেন। রিপোর্ট অনুযায়ী এখন আইপিএল ২০২০ ৩ মে পর্যন্ত স্থগিত করা হয়েছে।

আইপিএল ২০২০ও এখন ৩ মে পর্যন্ত হলো স্থগিত

করোনা ভাইরাস: বন্ধ হচ্ছে আইপিএল, নাকি এ বছরই হবে? এলো বড়ো আপডেট 1

ভারত এখনো পর্যন্ত করোনা ভাইরাসের ১০.৩ হাজার রোগী পাওয়া গিয়েছে। যার মধ্যে ৩৩৯জন মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ১০৩৬জন মানুষ এই ভাইরাস থেকে সুস্থও হয়ে গিয়েছেন। যে কারণে ২১ দিন পর্যন্ত লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনকে ৩ মে পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন। ক্রিকেট বন্ধ হওয়ার কারণে আইপিএলেরও উপরও বড়ো সংকট ঘুরছে। প্রথমে আইপিএল ২০২০কে ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছিল। এখন আবারো বিসিসিআইয়ের আধিকারিকরা মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে পরিস্কার করেছেন যে এখন যদি আইপিএল নিয়ে কোনো বৈঠক বা আলোচনা হয় তাহলে তা ৩ মে-র পরই হবে। সেই সময় পর্যন্ত এই আইপিএল নিজে নিজেই স্থগিত হয়ে গিয়েছে। এবার এই টি-২০ লীগ দ্বিতীয়বারের জন্য স্থগিত হলো।

মুশকিল দেখাচ্ছে আইপিএল ২০২০র হওয়া

করোনা ভাইরাস: বন্ধ হচ্ছে আইপিএল, নাকি এ বছরই হবে? এলো বড়ো আপডেট 2

সম্প্রতি যে বিসিসিআই আধিকারিকই মিডিয়ার সঙ্গে কথা বলেছেন তিনি পরিস্কার করে দিয়েছেন যে আইপিএল ২০২০র হওয়া মুশকিল দেখাচ্ছে। তা সে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীই হোন বা বিসিসিআইয়ের কোষাধক্ষ্য অরুণ ধূমল। এই দুই বড়ো সদস্যের এই কথাতেই জোর দিয়েছেন যে যতক্ষণ পর্যন্ত না ভারত সরকার পরিস্থিতি পরিস্কার করে জানায় ততখণ আইপিএলের ব্যাপারে ভাবাও হবে না। যদিও কিছু মিডিয়া রিপোর্টসের দিকে নজর দিলে একটা আলোচনা চলছে যে বিসিসিআই আইপিএলকে সেপ্টেম্বর আর অক্টোবর বা নভেম্বরে করানোর সিদ্ধান্ত নিতে পারে। তবে কোনো অফিসিয়ালই এটা নিয়ে বয়ান দেননি।

বর্তমান সময়ে খেলা হচ্ছে না ক্রিকেট

করোনা ভাইরাস: বন্ধ হচ্ছে আইপিএল, নাকি এ বছরই হবে? এলো বড়ো আপডেট 3

এই ভাইরাসের কারণে এখন ক্রিকেট সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। সমর্থকদের আশা ছিল যে আইপিএল ২০২০ খেলা হবে। এখন এই ভাইরাসের কারণে আইপিএলের উপরও সংকট দেখা দিচ্ছে। কিছু রিপোর্টসের কথা মানা হলে এখন এই টুর্নামেন্ট বাতিল হওয়ার ঘোষণা বাকি রয়েছে। তবে বিসিসিআই লাগাতার প্রয়াস করছে। এখনো পর্যন্ত বেশ কিছু সিরিজও এই ভাইরাসের কারণে বন্ধ হয়ে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *