টেস্ট দল থেকে বাদ পরার পর কি কেএল রাহুল পাবেন দ্বিতীয় টি-২০তে সুযোগ?

ভারতীট ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল গত কিছু বছর ধরে টিম ইন্ডিয়ার বিশেষ মুখ। কর্নাটকের ব্যাটসম্যান রাহুলকে গত কিছু সময় ধরে ভারতীয় দলের সঙ্গে তিন ফর্ম্যাটেই ধারাবাহিক রাখা হয়েছিল আর তিনি লাগাতার সুযোগ পান।

কেএল রাহুল বিশ্বকাপে করেছিলেন ভাল পারফর্মেন্স

টেস্ট দল থেকে বাদ পরার পর কি কেএল রাহুল পাবেন দ্বিতীয় টি-২০তে সুযোগ? 1

কেএল রাহুল এর মধ্যে নিজেকে প্রমানও করেছিলেন। ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া বিশ্বকাপে রাহুল নিজের ব্যাটিংয়ে বিশেষ প্রভাব ফেলেছেন আর দলে নিজের জায়গা মজবুত করেছেন। বিশ্বকাপে কেএল রাহুল নিজের ব্যাটিংয়ে ভাল প্রদর্শন করেছেন। তিনি শিখর ধবনের আহত হওয়ার পরও ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার সঙ্গে মিলে দলকে ভাল শুরু দেন আর ৪৫.১২ গড়ে ৩৬১ রান করেন।

কেএল রাহুল টেস্ট থেকে বাদ পড়ার পর কি তৈরি করতে পারবেন টি-২০ প্লেয়িং ইলেভেনে জায়গা?

টেস্ট দল থেকে বাদ পরার পর কি কেএল রাহুল পাবেন দ্বিতীয় টি-২০তে সুযোগ? 2

এরপর তো কেএল রাহুল ভারতীয় দলে নিজের জায়গাকে আরো শক্ত করে ফেলেন। আর এরপর সোজা ওয়েস্টইন্ডিজ সফরে যান। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কেএল রাহুলকে সীমিত ওভারের ক্রিকেট তো সুযোগ দেওয়া হয়নি কিন্তু টেস্ট ক্রিকেটের চার ইনিংসে তিনি যথেষ্ট নিরাশ করেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ব্যর্থতার পর কেএল রাহুলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ দেওয়া হয়। কিন্তু তিনি এখনো সাদা বলে ভারতীয় ক্রিকেট দলের অংশ।

কিভাবে প্লেয়িং ইলেভেনে রাহুল পাবেন জায়গা?

টেস্ট দল থেকে বাদ পরার পর কি কেএল রাহুল পাবেন দ্বিতীয় টি-২০তে সুযোগ? 3

এখন সবচেয়ে বড়ো প্রশ্ন এটাই যে আজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হওয়া টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ধর্মশালায় বৃষ্টিতে ধুয়ে যায়। ফলে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন আজ সেভাবে কাজে আসেনি। কিন্তু এই সিরিজের দ্বিতীয় ম্যাচের প্লেয়িং ইলেভেনে কি রাহুল নিজের জায়গা করতে পারবেন কি না?

ওপেনিং আর চার নম্বরে মুশকিল দেখাচ্ছে জায়গা

টেস্ট দল থেকে বাদ পরার পর কি কেএল রাহুল পাবেন দ্বিতীয় টি-২০তে সুযোগ? 4

যখন যখন বর্তমান পরিস্থিতিতে নজর দেওয়া হবে তো রাহুলকে ভারতীয় দলে ওপেনিং ব্যাটসম্যান বা চার নম্বরে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হতে পারে। কিন্তু ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দল সম্ভবতই শিখর ধবন আর রোহিত শর্মার জুটিকে ভাঙতে চাইবে। তো অন্যদিকে চার নম্বরে কথা বলা হলে সেখানে ভারতীয় দলের কাছে মনীষ পাণ্ডে আর শ্রেয়স আইয়ারের মত দুজন দারুণ তরুণ ব্যাটসম্যান রয়েছে। তো অন্যদিকে ঋষভ আর পরিস্থিতি অনুসারে হার্দিক পাণ্ডিয়াও এই জায়গায় খেলার দৌড়ে এগিয়ে আছেন। এই পরিস্থিতিতে দেখে কেএল রাহুলের চার নম্বরেও ফিট হওয়া মুশকিলই লাগছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *