টেস্টে নাম্বার ওয়ান ভারতীয় দলকে যদি টি২০তে নাম্বার ওয়ান হতে হয় তাহলে জিততে হবে এতগুলো ম্যাচ

ভারতীয় দল তাদের নতুন মরশুম শুরু করার জন্য আয়ারল্যান্ড সফরে রওনা হয়ে গিয়েছে। টিম ইন্ডিয়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি২০ ম্যাচের সিরিজ খেলবে, অন্যদিকে ইংল্যান্ড সফরের শুরুয়াতও টি২০ সিরিজ দিয়েই হবে, এবং ইংল্যাণ্ডের সঙ্গে ভারতীয় দল তিনটি টি২০ ম্যাচ খেলবে। টেস্টে এক নম্বর দল ভারতীয় দলের কাছে এখন টি২০তেও এক নম্বর দল হওয়ার সুযোগ রয়েছে। এই দুই সফরে হতে চলা পাঁচটি টি২০ ম্যাচে ভারতীয় দলের নজর র্যারঙ্কিয়ের দিকে থাকবে। বর্তমান সময়ে আইসিসি টি২০ র্যা ঙ্কিয়ে প্রতিবেশি দেশ পাকিস্থান টিম এক নম্বরে রয়েছে। অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার এবং তৃতীয় স্থানে ভারত।

এভাবে এক নম্বর হতে পারে ভারতীয় দল
টেস্টে নাম্বার ওয়ান ভারতীয় দলকে যদি টি২০তে নাম্বার ওয়ান হতে হয় তাহলে জিততে হবে এতগুলো ম্যাচ 1
টি২০ র্যা ঙ্কিয়ে ১২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা ভারতীয় দল যদি ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফরে পাঁচটি টি২০ ম্যাচই জিতে নেয়, তাহলে তারা মাত্র ১২৭ পয়েন্ট পর্যন্তই পৌঁছতে পারে। অন্যদিকে এক নম্বরে থাকা পাকিস্থান দলের পয়েন্ট হল ১৩১। এছাড়াও দ্বিতীয় নম্বরে থাকা অস্ট্রেলিয়া দলের পয়েন্ট হল ১২৬। গুরুত্বপূর্ণ ব্যাপার হল টি২০ র্যা ঙ্কিয়ে শীর্ষে থাকা তিনটি দলই টি২০ সিরিজ খেলবে। ফলে র্যা ঙ্কিয়ে উলটফের হওয়ার সম্ভবনাও প্রচুর রয়েছে।
টেস্টে নাম্বার ওয়ান ভারতীয় দলকে যদি টি২০তে নাম্বার ওয়ান হতে হয় তাহলে জিততে হবে এতগুলো ম্যাচ 2
জিম্বাবোয়েতে একটি টি২০ সিরিজ হবে। যাতে অস্ট্রেলিয়া এবং পাকিস্থানও খেলবে। অন্যদিকে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের সঙ্গেও একটি টি২০ ম্যাচ খেলবে। যদি অস্ট্রেলিয়া এই একমাত্র টি২০ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দেয়, আর তারপর ট্রাই সিরিজের চারটি ম্যাচ জিতে ফাইনালে পাকিস্থানকে হারিয়ে দেয় তাহলে তাদের পয়েন্ট ১৩৭ এ পৌঁছে যাবে। অন্যদিকে ভারতকে র্যা ঙ্কিয়ে এক নম্বর হতে গেলে হতে চলা সমস্ত টি২০ ম্যাচই জিততে হবে।
টেস্টে নাম্বার ওয়ান ভারতীয় দলকে যদি টি২০তে নাম্বার ওয়ান হতে হয় তাহলে জিততে হবে এতগুলো ম্যাচ 3
অন্যদিকে ইংল্যান্ডকেও একমাত্র টি২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাতে হবে। এছাড়াও পাকিস্থান, জিম্বাবোয়ে এবং অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টি২০ ট্রাই সিরিজ জিম্বাবোয়েকে জিততে হবে। তারপরই ভারতীয় দল আইসিসি টি২০ র্যা ঙ্কিয়ে এক নম্বরে পৌঁছতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *