কিভাবে লর্ড ডাকনামটি পেলেন শার্দুল ঠাকুর? দক্ষিণ আফ্রিকায় দুরন্ত পারফর্মেন্সের পর জবাব পেসারের 1

যখনই শার্দুল ঠাকুর ভারতের হয়ে ভাল পারফর্ম করেন, তিনি সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ সময়ের জন্য ট্রেন্ডিং রাখেন, হয়তো তার অন্যান্য সতীর্থদের থেকে একটু বেশি। মুম্বইয়ের ডানহাতি পেসার নেটিজেনদের প্রিয়। তিনি তাদের “ঈশ্বর”। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে, শার্দুল প্রথম পাঁচ উইকেট শিকারের দাবি করেন এবং এই প্রক্রিয়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের সেরা পরিসংখ্যানও রেকর্ড করেন যাতে তার দলকে প্রতিযোগিতায় ফিরিয়ে আনা হয়। টুইটারে “লর্ড শার্দুল ঠাকুর” ট্রেন্ড হতে বেশি সময় লাগেনি। কিন্তু এই নাম কোথা থেকে এল? প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বর্তমান বোলার পারস মামব্রেয়ের দিনের খেলার পরে জিজ্ঞাসা করা হলে, শার্দুল বলেছিলেন যে তিনি জানেন না কে এটি শুরু করেছিল, তবে “লর্ড” নামটি গত বছর ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের সময় রাউন্ড শুরু হয়েছিল।

টুইটারে “লর্ড শার্দুল ঠাকুর” ট্রেন্ড হতে বেশি সময় লাগেনি

শার্দুল BCCI.TV দ্বারা শেয়ার করা একটি ভিডিওতে বলেছেন, “সত্যিই জানিনা কে আমাকে লর্ড বলা শুরু করেছে। তবে আমি নিশ্চিত যে এটি অস্ট্রেলিয়া থেকে ফিরে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে শুরু হয়েছিল… আইপিএলের ঠিক আগে। এটি এমন একটি সিরিজ যেখানে আমি অনেক সাফল্য পেয়েছি এবং বেশিরভাগই এক ওভারে পরপর দুটি উইকেট নেওয়ার পরে… সেখান থেকেই নামটি এসেছে।”

শার্দুল তার “সাফল্যের মন্ত্র” কোচ মামব্রেকেও শেয়ার করেছেন

2nd Test, Day 2: Shardul Thakur Bags 7 Wickets As India End Day 58 Runs Ahead of South Africa

ডানহাতি পেসার ৬১ রানে ৭ উইকেট নিয়ে ফিরে আসেন কারণ ভারত দক্ষিণ আফ্রিকাকে ২২৯ রানে আউট করে তাদের প্রথম ইনিংসের লিড মাত্র ২৭ রানে সীমাবদ্ধ করে। দ্বিতীয় দিনে স্টাম্পে, ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৮৫ রান করে, স্বাগতিকদের ৫৮ রানে এগিয়ে দেয়। অভিজ্ঞ ক্রিকেটার অজিঙ্ক রাহানে এবং চেতেশ্বর পূজারা তৃতীয় দিনে বড় লিডের জন্য ভারতের অনুসন্ধান আবার শুরু করবেন। “আমি যখন মাঠে প্রবেশ করি, তখন আমার কাছে আত্মবিশ্বাস এবং আত্মবিশ্বাসের ব্যাপার ছিল। আমি পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে যাচ্ছি। এটি আমার সাফল্যের একটি সহজ এবং সংক্ষিপ্ত মন্ত্র এবং আমি এটি চালিয়ে যেতে চাই। আমি শুধু বলটা ঠিক জায়গায় রাখার চেষ্টা করছিলাম। উইকেট কিছুটা কাজ করছিল এবং ঈশ্বরের ইচ্ছায় আমি সাত উইকেট পেয়েছি। দলের জন্য অবদান রাখতে পেরে খুব খুশি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *