India Cricket Team Vs Pakistan In Asia Cup 2022

২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের (Aisa Cup 2022) জন্য সকল ভক্ত অধীর আগ্রহে অপেক্ষা করছে। এশিয়া কাপে ঢুকেছে নতুন দল। কোয়ালিফায়ার রাউন্ডে জিতে এই দলটি জায়গা করে নিয়েছে। এই দলকে রাখা হয়েছে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তান। এই দলটি হংকং।

এই দলটি জায়গা করে নিয়েছে

Asia Cup 2022: এশিয়া কাপে হঠাৎ করেই নতুন দলের প্রবেশ, আতঙ্কে ভারত-পাকিস্তান দল !! 1

এশিয়া কাপ ২০২২ এর বাছাইপর্ব শুরু হয়েছিল ২১শে আগস্ট থেকে। চারটি দল ক্ল্যারিফায়ার রাউন্ডে অংশগ্রহণ করেছিল, যার মধ্যে ছিল কুয়েত, হংকং, সংযুক্ত আরব আমিরাত এবং সিঙ্গাপুর। হংকং তাদের তিনটি ম্যাচ জিতে যোগ্যতা অর্জন করেছে। শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়েছে হংকং।

এশিয়া কাপের দল দুটি গ্রুপে রয়েছে

IND-PAK

এশিয়া কাপ ২০২২ দুটি গ্রুপে বিভক্ত। ‘A’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। একই সঙ্গে ‘B’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। ভারতের প্রথম ম্যাচ ২৮ আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে। ৩১ অগাস্ট হংকংয়ের বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে খেলতে দেখা যাবে ভারত ও পাকিস্তানকে।

এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (ডব্লিউকে), দিনেশ কার্তিক (ডব্লিউকে), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, আভেশ খান

রিজার্ভ খেলোয়াড়: শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল এবং দীপক চাহার

এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহনওয়াজ দাহনী, উসমান কাদির

এশিয়া কাপ ২০২২ সময়সূচী

২৭শে আগস্ট – শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান
২৮শে আগস্ট – ভারত বনাম পাকিস্তান
৩০শে আগস্ট – বাংলাদেশ বনাম আফগানিস্তান
৩১শে আগস্ট – ভারত বনাম হংকং
১লা সেপ্টেম্বর- শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ
২রা সেপ্টেম্বর – পাকিস্তান বনাম হংকং

Read More: Asia Cup 2022: পুরনো বিরাট ফিরে এসেছেন! কিং কোহলির এই ভিডিও পাকিস্তানের শিবিরে আতঙ্ক তৈরি করেছে

Leave a comment

Your email address will not be published.