ব্র্যাড হগ তুলেছিলেন ভারত্য ব্যাটসম্যানদের টেকনিক নিয়ে প্রশ্ন, ওয়াসিম জাফর দিলেন মুখের ওপর জবাব

প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান আর আইপেল ফ্রেঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাবের বর্তমান ব্যাটিং কোচ ওয়াসিম জাফর প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগের সঙ্গে মুখের লড়াইতে জড়িয়ে পরেছেন। ঘটনাটি সেই সময়ের যখন ব্র্যাড হগ ভারত এ আর অস্ট্রেলিয়া এ দলের মধ্যে সফরের দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচ চলাকালীন ভারতীয় দলের শীর্ষ ব্যাটিং ক্রম নিয়ে মন্তব্য করেছিলেন।

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ভেঙে পড়ল শীর্ষ ক্রম

ব্র্যাড হগ তুলেছিলেন ভারত্য ব্যাটসম্যানদের টেকনিক নিয়ে প্রশ্ন, ওয়াসিম জাফর দিলেন মুখের ওপর জবাব 1

ভারতীয় দল দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। তবে প্রথম ইনিংসেই দুই দলের ব্যাটসম্যানদের জন্য খুব বেশি ভালো যায়নি প্রথমে ব্যাট করার সময় ভারতীয় দলের শীর্ষক্রম সম্পূর্ণ ব্যর্থ হয়। ১০২ রানের মোট স্কোরে ভারতের তিন শীর্ষ ব্যাটসম্যান, শুভমান গিল, পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরওয়াল প্যাভিলিয়নে ফিরে যান। তবে গিল আর পৃথ্বী সামান্য ক্রিকেট ভূমিকা আর দৃঢ়তা দেখিয়ে ৪০ আর ৪৩ রানের ইনিংস খেলেন কিন্তু দুজনেই নিজেদের ইনিংসকে বড়ো রানে পরিবর্তিত করতে ব্যর্থ হন।

ব্র্যাড হগের পরামর্শ

ব্র্যাড হগ তুলেছিলেন ভারত্য ব্যাটসম্যানদের টেকনিক নিয়ে প্রশ্ন, ওয়াসিম জাফর দিলেন মুখের ওপর জবাব 2

কিন্তু দ্বিতীয় ইনিংসে ঠিকঠাক ব্যাটিং করে গিল আর ময়ঙ্ক কিছু ভালো শটস মারেন। দুজনেই ৬৫ আর ৬১ রানের ভালো ইনিংস খেলেন। তবে পৃথ্বী শ দ্বিতীয় ইনিংসে বেশিকিছু করতে পারেননি আর মাত্র ৩ রান করে আউট হয়ে যান। ভারতীয় শীর্ষ ক্রমের ব্যাটিং নিয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগ ভারতীয় ব্যাটসম্যানদের গুড লেংথের বলকে অফ স্ট্যাম্পে গিয়ে ছারার বদলে ভালোভাবে ছাড়ার পরামর্শ দিয়েছিলেন। ব্র্যাড হগ ভারতীয় দলের শীর্ষ ক্রমের ব্যাটসম্যানদের পরামর্শ দিয়ে নিজের একটি টুইটে বলেছিলেন যে, “ভারতীয় শীর্ষক্রমের এটা জানার প্রয়োজন যে অফ স্ট্যাম্প আসলে কোথায় রয়েছে। ওদের গুড লেংথে আসা বলকে ছাড়া শিখতে হবে। ওই বলগুলিকে অফ স্ট্যাম্পের বাইরে গিয়ে যারা কনো মানে নেই”।

ওয়াসিম জাফরের জবাব

ব্র্যাড হগ তুলেছিলেন ভারত্য ব্যাটসম্যানদের টেকনিক নিয়ে প্রশ্ন, ওয়াসিম জাফর দিলেন মুখের ওপর জবাব 3

ব্র্যাড হগের টুইটের জবাবে নিজের ক্ষোভ প্রকাশ করে প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম জাফর ব্র্যাড হগকে টুইট করে বলেন যে, “সবার আগে তো অস্ট্রেলিয়ান দলের নিজেকে চেনার প্রয়োজন রয়েছে যে তাদের শীর্ষক্রমের ব্যাটসম্যান কারা। ওদের শীর্ষক্রমের দুজনই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার আর উইল পুকোভস্কি চোটের সঙ্গে লড়াই করছেন”।

জানিয়ে দিই যে ওয়ার্নার নিজের গ্রোইন চোট নিয়ে সংঘর্ষ করছেন অন্যদিকে উইল পুকোভস্কিরও ভারত এ-র বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে খেলতে গিয়ে কনকাসন রিপ্লেসমেন্টের সাহায্য নিতে হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *