ব্রাড হজ

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নীতিবোধের উপর প্রশ্ন তোলার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্রাড হজ। তাই ২৪ ঘন্টা না পেরোতেই নিঃসঙ্কোচে ক্ষমা চেয়ে নিলেন তিনি।

কোহলির বিরুদ্ধে উঠল জঘন্য অভিযোগ, পাশে দাঁড়ালেন দিল্লির এক ক্রিকেটার

অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটম্যান ধর্মশালায় কোহলির মাঠে থাকা নিয়ে বেশকিছু খোঁচা দিয়েছিলেন। এমনকী তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। হজ এর আগে বলেন, “অধিনায়ক হিসেবে বিরাট কোহলির মাঠে থাকে উচিত ছিল। বিশেষ করে এরকম একটা ম্যাচে। খেলোয়ার হিসেবে মনে হয়না ওর চোট খুব একটা গুরুতর।”

প্রসঙ্গত উল্লেখ্য, রাঁচি টেস্টেই কাঁধে চোট পান বিরাট। সেই কারণেই মাঠে নামতে পারেননি। সেই চোট কতটা গুরুতর সেটা না জেনেই এক ফসকা মন্তব্য করেন হজ। শুধু এটা বলেই তিনি থেমে যাননি। আরও বলেন, “বিলাসবহুল আইপিএলে খেলতেই কোহলি একটা ম্যাচে নিজেকে বিশ্রাম দিয়েছে। যাতে রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে ভাল খেলতে পারে। ও এর আগেও এরকম করেছে।”

এই মারাত্মক অভিযোগ করার পর হজকে যোগ্য জবাব দেন গৌতম গম্ভীর। মিডিয়ার আলোয় থাকতেই হজ এরকম বক্তব্য করেছে বলে একহাত নেন গম্ভীর। এই বক্তব্যের সমালোচনা করেন বিগ বি অমিতাভ বচ্চনও। ঘরেও বেশ সমালোচনার মুখে পরতে হয় হজকে।

নগ্ন রূপ দেখাল বিখ্যাত এই মিডিয়া, বিচলিত নন বিরাট কোহলি

ঘরে বাইরে সমালোচনার মুখে পড়ে অবশেষে কোহলির কাছে ক্ষমা চাইলেন হজ। তিনি বলেন, “আমি বিরাট কোহলিকে বা ভারতীয় দলকে নিচু করার জন্য কোনও মন্তব্য করিনি। খুব হালকাভাবেই একটা বক্তব্য পেস করেছিলাম। তাতে ভারতীয় ক্রিকেট প্রেমী থেকে ক্রিকেটাররা সকলেই মর্মাহত হয়েছেন। সেই জন্যই তাঁদের সকলের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। বিশেষ করে বিরাট কোহলির কাছে ক্ষমা চাইছি এমন একটা মন্তব্য করার জন্য।”

যদিও এখানে ক্ষমা চাওয়ার বিষয়েও হাত রয়েছে আইপিএলের। কারণ গুজরাট লায়ন্সের কোচিং করাতে চলেছেন ব্রাড হজ। তাই ভারতীয় ক্রিকেটার ও ক্রিকেট আধিকারিকদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতেই এই অবস্থান।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...