ব্রাড হজ

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নীতিবোধের উপর প্রশ্ন তোলার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্রাড হজ। তাই ২৪ ঘন্টা না পেরোতেই নিঃসঙ্কোচে ক্ষমা চেয়ে নিলেন তিনি।

কোহলির বিরুদ্ধে উঠল জঘন্য অভিযোগ, পাশে দাঁড়ালেন দিল্লির এক ক্রিকেটার

অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটম্যান ধর্মশালায় কোহলির মাঠে থাকা নিয়ে বেশকিছু খোঁচা দিয়েছিলেন। এমনকী তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। হজ এর আগে বলেন, “অধিনায়ক হিসেবে বিরাট কোহলির মাঠে থাকে উচিত ছিল। বিশেষ করে এরকম একটা ম্যাচে। খেলোয়ার হিসেবে মনে হয়না ওর চোট খুব একটা গুরুতর।”

প্রসঙ্গত উল্লেখ্য, রাঁচি টেস্টেই কাঁধে চোট পান বিরাট। সেই কারণেই মাঠে নামতে পারেননি। সেই চোট কতটা গুরুতর সেটা না জেনেই এক ফসকা মন্তব্য করেন হজ। শুধু এটা বলেই তিনি থেমে যাননি। আরও বলেন, “বিলাসবহুল আইপিএলে খেলতেই কোহলি একটা ম্যাচে নিজেকে বিশ্রাম দিয়েছে। যাতে রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে ভাল খেলতে পারে। ও এর আগেও এরকম করেছে।”

এই মারাত্মক অভিযোগ করার পর হজকে যোগ্য জবাব দেন গৌতম গম্ভীর। মিডিয়ার আলোয় থাকতেই হজ এরকম বক্তব্য করেছে বলে একহাত নেন গম্ভীর। এই বক্তব্যের সমালোচনা করেন বিগ বি অমিতাভ বচ্চনও। ঘরেও বেশ সমালোচনার মুখে পরতে হয় হজকে।

নগ্ন রূপ দেখাল বিখ্যাত এই মিডিয়া, বিচলিত নন বিরাট কোহলি

ঘরে বাইরে সমালোচনার মুখে পড়ে অবশেষে কোহলির কাছে ক্ষমা চাইলেন হজ। তিনি বলেন, “আমি বিরাট কোহলিকে বা ভারতীয় দলকে নিচু করার জন্য কোনও মন্তব্য করিনি। খুব হালকাভাবেই একটা বক্তব্য পেস করেছিলাম। তাতে ভারতীয় ক্রিকেট প্রেমী থেকে ক্রিকেটাররা সকলেই মর্মাহত হয়েছেন। সেই জন্যই তাঁদের সকলের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। বিশেষ করে বিরাট কোহলির কাছে ক্ষমা চাইছি এমন একটা মন্তব্য করার জন্য।”

যদিও এখানে ক্ষমা চাওয়ার বিষয়েও হাত রয়েছে আইপিএলের। কারণ গুজরাট লায়ন্সের কোচিং করাতে চলেছেন ব্রাড হজ। তাই ভারতীয় ক্রিকেটার ও ক্রিকেট আধিকারিকদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতেই এই অবস্থান।

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি
    সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিযোগিতাটি একটি রুদ্ধশ্বাস লড়াইতে পরিণত হয়েছিল এই ম্যাচ শেষ বল...

    আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা

    রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু...

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই
    সানরাইজার্স হায়দ্রাবাদ চলতি আইপিএলের নিশ্চিতভাবেই তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অভাব বোধ করছে। তবে সানরাইজার্সের থেকেও বেশি অভাববোধ...

    আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম সিএসকে, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    চেন্নাই সুপার কিংস ঘরের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে শেষ ওভারের রুদ্ধশ্বাস নাটকের পর ৪ রানের ব্যবধানে জয়...

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক
    শনিবার ইডেনে যখন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা ছিল...