বিরাটের কাছে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান, কী এমন ঘটল যে ক্ষমা চাইতে হল! 1
ব্রাড হজ

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নীতিবোধের উপর প্রশ্ন তোলার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্রাড হজ। তাই ২৪ ঘন্টা না পেরোতেই নিঃসঙ্কোচে ক্ষমা চেয়ে নিলেন তিনি।

কোহলির বিরুদ্ধে উঠল জঘন্য অভিযোগ, পাশে দাঁড়ালেন দিল্লির এক ক্রিকেটার

অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটম্যান ধর্মশালায় কোহলির মাঠে থাকা নিয়ে বেশকিছু খোঁচা দিয়েছিলেন। এমনকী তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। হজ এর আগে বলেন, “অধিনায়ক হিসেবে বিরাট কোহলির মাঠে থাকে উচিত ছিল। বিশেষ করে এরকম একটা ম্যাচে। খেলোয়ার হিসেবে মনে হয়না ওর চোট খুব একটা গুরুতর।”

প্রসঙ্গত উল্লেখ্য, রাঁচি টেস্টেই কাঁধে চোট পান বিরাট। সেই কারণেই মাঠে নামতে পারেননি। সেই চোট কতটা গুরুতর সেটা না জেনেই এক ফসকা মন্তব্য করেন হজ। শুধু এটা বলেই তিনি থেমে যাননি। আরও বলেন, “বিলাসবহুল আইপিএলে খেলতেই কোহলি একটা ম্যাচে নিজেকে বিশ্রাম দিয়েছে। যাতে রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে ভাল খেলতে পারে। ও এর আগেও এরকম করেছে।”

এই মারাত্মক অভিযোগ করার পর হজকে যোগ্য জবাব দেন গৌতম গম্ভীর। মিডিয়ার আলোয় থাকতেই হজ এরকম বক্তব্য করেছে বলে একহাত নেন গম্ভীর। এই বক্তব্যের সমালোচনা করেন বিগ বি অমিতাভ বচ্চনও। ঘরেও বেশ সমালোচনার মুখে পরতে হয় হজকে।

নগ্ন রূপ দেখাল বিখ্যাত এই মিডিয়া, বিচলিত নন বিরাট কোহলি

ঘরে বাইরে সমালোচনার মুখে পড়ে অবশেষে কোহলির কাছে ক্ষমা চাইলেন হজ। তিনি বলেন, “আমি বিরাট কোহলিকে বা ভারতীয় দলকে নিচু করার জন্য কোনও মন্তব্য করিনি। খুব হালকাভাবেই একটা বক্তব্য পেস করেছিলাম। তাতে ভারতীয় ক্রিকেট প্রেমী থেকে ক্রিকেটাররা সকলেই মর্মাহত হয়েছেন। সেই জন্যই তাঁদের সকলের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। বিশেষ করে বিরাট কোহলির কাছে ক্ষমা চাইছি এমন একটা মন্তব্য করার জন্য।”

যদিও এখানে ক্ষমা চাওয়ার বিষয়েও হাত রয়েছে আইপিএলের। কারণ গুজরাট লায়ন্সের কোচিং করাতে চলেছেন ব্রাড হজ। তাই ভারতীয় ক্রিকেটার ও ক্রিকেট আধিকারিকদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতেই এই অবস্থান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *