হার্সেল গিবস দক্ষিণ আফ্রিকার খারাপ ব্যাটিংয়ের পর এই ভারতীয়কে করলেন এইসবের জন্য দায়ী

ভারতের বিরুদ্ধে চলটি টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিয়াক্র ব্যাটসম্যানরা বিশেষ কিছুই করতে পারেননি। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ডিন এলগার আর কুইন্টন ডি’কক সেঞ্চুরি করে ভারতীয় বোলারদের মোকাবিলা করেছিলেন, কিন্তু অন্য ব্যাটসম্যানরা এখনো পর্যন্ত বিশেষ কিছুই করতে পারেননি। ভারতের স্পিন বোলিংয়ের সঞগেই জোরে বোলারদের রিভার্স সুইংয়ের মুখোমুখি তার হতে পারেননি।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও চলেননি তারা

হার্সেল গিবস দক্ষিণ আফ্রিকার খারাপ ব্যাটিংয়ের পর এই ভারতীয়কে করলেন এইসবের জন্য দায়ী 1

পুণেতে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার চলেনি। অ্যাডিয়েন মার্করাম, ডিন এলগার, থিউনিস ডি ব্র্যায়ান আর টেম্বা বাভুমার ব্যাট সম্পূর্ণভাবে নিশ্চুপ থেকেছে। অধিনায়ক ফাফ দু’প্লেসি প্রথম টেস্টের প্রথম ইনিংসে হাফসেঞ্চুরি করেছিলেন আর এই ম্যাচেও তিনি হাফসেঞ্চুরি ইনিংস খেলেন। স্পিনের সঙ্গেই ভারতীয় পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা জোরে বোলিংও খেলতে পারছেন না।

হার্সেল গিবস তুললেন প্রশ্ন

হার্সেল গিবস দক্ষিণ আফ্রিকার খারাপ ব্যাটিংয়ের পর এই ভারতীয়কে করলেন এইসবের জন্য দায়ী 2

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ব্যাটসম্যান হার্সেল গিবস দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শদাতার উপর প্রশ্ন তুলেছেন। টেস্ট সিরিজের আগে দক্ষিণ আফ্রিকা অমল মজুমদারকে নিজেদের ব্যাটিং পরামর্শদাতা করেছিল। গিবস লেখেন,

“আমরা স্থানীয় ব্যাটিং পরামর্শদাতার ব্যাপারে যথেষ্ট ভাল শুনেছিলাম। আশ্চর্য যে তার ভাবনা কি?”।

ঘরোয়া ক্রিকেটে বড়ো নাম

হার্সেল গিবস দক্ষিণ আফ্রিকার খারাপ ব্যাটিংয়ের পর এই ভারতীয়কে করলেন এইসবের জন্য দায়ী 3

অমল মজুমদার ভারতীয় ঘরোয়া ক্রিকেটের বড়ো নামেদের মধ্যে শামিল রয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে মুম্বাইয়ের এই ব্যাটসম্যান ৪৮ গড়ে ১১হাজারের বেশি রান করেছেন কিন্তু তিনি ভারতের হয়ে খেলার সুযোগ পাননি। তিনি ভারতীয় দলের ব্যাটিং কোচের জন্যও আবেদন করেছিলেন কিন্তু বিক্রম রাঠোর এই দায়িত্ব পেয়ে যান। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাকে এই সফরের জন্য ব্যাটিং পরামর্শদাতা নিযুক্ত করেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *