তৃতীয় টেস্টে ছিটকে গেলেন এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার, বিপদে পড়ল দল

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট রাঁচিতে খেলা হবে। এই টেস্ট ম্যাচের ঠিক দুদিন আগে অতিথি দল দক্ষিণ আফ্রিকা একটা বড়ো ধাক্কা খেয়েছে। দক্ষিণ আফ্রিকার দলের ওপেনিং ব্যাটসম্যান অ্যাডিয়েন মার্করাম তৃতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। এর আগে আগেই কেশব মহারাজের ছিটকে যাওয়ায় ধাক্কা খেয়েছিল দক্ষিণ আফ্রিকা।

এই খেলোয়াড় আগেই গিয়েছিলেন ছিটকে

তৃতীয় টেস্টে ছিটকে গেলেন এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার, বিপদে পড়ল দল 1

বাঁহাতি ব্যাটসম্যান অ্যাডিয়েন মার্করামের আগে অলরাউন্ডার কেশব মহারাজও তৃতীয় টেস্টের জন্য দল থেকে ছিটকে গিয়েছিলেন। এখন এই দুই খেলোয়ায়ড় ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে খেলতে পারবেন না। অ্যাডিয়েন মার্করাম কব্জির চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। মার্করাম ভারতের বিরুদ্ধে এখনো পর্যন্ত খেলা হওয়া দুটি টেস্টের চারটি ইনিংসে মাত্রা ৪৪ রান করেছেন।

দুই ইনিংসেই শূন্যে রানে আউট হয়েছিলেন মার্করাম

তৃতীয় টেস্টে ছিটকে গেলেন এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার, বিপদে পড়ল দল 2

অ্যাডিয়েন মার্করাম পুণেতে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের দুই ইনিংসে খাতা না খুলেই আউট হয়ে গিয়েছিলেন। এই ২৫ বছর বয়েসী ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার হয়ে এখনো পর্যন্ত মাত্র ১৯টি টেস্ট খেলেছেন। বাংলাদেশের বিরুদ্ধে ২০১৭য় টেস্টে ডেবিউ করা মার্করাম টেস্ট ক্রিকেটে ৪টি সেঞ্চুরি আর ৬টি হাফসেঞ্চুরি করেছেন। । এছাড়াও মার্করাম অফ ব্রেক বোলিংও করেন। যদিও টেস্ট ক্রিকেট তার নামে একটিও উইকেটও নেই।

এই হল চোটের কারণ

তৃতীয় টেস্টে ছিটকে গেলেন এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার, বিপদে পড়ল দল 3

দক্ষিণ আফ্রিকার ডাক্তার এই বিষয়ে খোলসা করেছেন যে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের দুই ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর তিনি যথেষ্ট নিরাশ ছিলেন। এই কারণে তিনি নিজের হাত কোনো শক্ত জিনিসের উপর মেরেছেন। যে কারণে তার ডানহাতে চোট লেগে গিয়েছে। এটাই কারণ যে তার হাতে গুরুতর চোট লেগেছে। আগামী কিছুদিন তিনি ব্যাটিং করতে পারবেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *