এই ক্রিকেটারই ইংল্যান্ড সিরিজ জেতাতে পারে ভারতকে, জানুন ব্র্যাড হগ কাকে নিয়ে এই বড় কথা বললেন 1

 

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের আগেই অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি ব্র্যাড হগ ভারতীয় বোলার মহম্মদ শামি সম্পর্কে একটি বড় কথা বলেছেন। তিনি বলেছেন যে এই সিরিজ চলাকালীন সকলের চোখ মহম্মদ শামির উপর স্থির থাকবে এবং ভারতের জয়ে শামির বড় ভূমিকা থাকবে।

এই ক্রিকেটারই ইংল্যান্ড সিরিজ জেতাতে পারে ভারতকে, জানুন ব্র্যাড হগ কাকে নিয়ে এই বড় কথা বললেন 2

ব্র্যাড হগ তাঁর ইউটিউব চ্যানেলে কথোপকথনের সময় বলেছেন, “ভারত যদি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জিততে চায়, তাহলে মহম্মদ শামিকে ভালো পারফর্ম করতে হবে।” মহম্মদ শামির বোলিং বিশ্লেষণ করে তিনি বলেন, “শামি গতবার খুব ভালো বোলিং করেছিলেন। তার বল ব্যাটের বাইরের প্রান্তে আঘাত করছিল এবং অনেক ক্যাচও ফেলেছিল। কিন্তু আমি মনে করি এই সিরিজটি তার হতে চলেছে এবং সে ভারতকে জয় দেবে।”

এই ক্রিকেটারই ইংল্যান্ড সিরিজ জেতাতে পারে ভারতকে, জানুন ব্র্যাড হগ কাকে নিয়ে এই বড় কথা বললেন 3

বলা বাহুল্য, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে মহম্মদ শামির দুর্দান্ত পারফরম্যান্স ছিল। সাউদাম্পটনে প্রথম ইনিংসের সময় তিনি ৭৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন। টিম ইন্ডিয়া এই ম্যাচ ৮ উইকেটে হেরে গেলেও সবাই শামির বোলিংয়ের প্রশংসা করছিল। এই সিরিজে মহম্মদ শামি তার নামে একটি বিশেষ রেকর্ড তৈরি করার থেকে মাত্র কয়েক ধাপ দূরে। মহম্মদ শামি এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৫১ টি টেস্ট ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ১৮৪ টি উইকেট নিয়েছেন। অর্থাৎ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে যদি শামি ১৬ উইকেট নেন, তাহলে এই ফরম্যাটে তার ২০০ উইকেট পূর্ণ হবে।

 

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলতে নেমেছে আজ থেকে। নটিংহামের ট্রেন্ট ব্রিজ প্রথম টেস্ট ম্যাচ চলছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ভারতীয় বোলাররা দুর্দান্ত বল করছেন। মহম্মদ শামিও দুর্দান্ত বল করছেন ও একটি উইকেট নিয়েছেন। ডম সিবলেকে (৭০ বলে ১৮ রান) আউট করেছেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *