এই ভারতীয় ক্রিকেটার কেই "বর্তমান প্রজন্মের শেহবাগ" মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্জয় মান্জেরেকার 1

বয়স একুশ, কিন্তু তাতে কি ? এরই মাঝে বিশ্বের তাবড় তাবড় বোলারদের ত্রাস হয়ে উঠেছেন ঋষভ পন্থ।আর তারই মধ‍্যে বীরেন্দ্র শেহবাগের কে খুঁজে পেলেন সন্জয় মান্জেরেকার।শুক্রবার চেন্নাই হারালেই প্রথম বারের মতো ফাইনাল খেলার সুযোগ পাবে দিল্লি।এবছর দিল্লির সাফল্যের পিছনে ঋষভের অবদান খুব একটা কম নয়।প্রায় প্রতি ম‍্যাচেই ব‍্যাট হাতে দলকে নির্ভরতা এনে দিয়েছেন তিনি। এমনকি এলিমিনেটর থেকে হায়দ্রাবাদ কে ছিটকে দিতে তার ভূমিকা অনস্বীকার্য।

এই ভারতীয় ক্রিকেটার কেই "বর্তমান প্রজন্মের শেহবাগ" মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্জয় মান্জেরেকার 2
India’s Virender Sehwag celebrates after he scored his century during the ICC Cricket World Cup group B match against Bangladesh in Dhaka February 19, 2011. REUTERS/Andrew Biraj (BANGLADESH – Tags: SPORT CRICKET)

প্রসঙ্গত, ইতিমধ্যে তার বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়া ঘিরে ইতিমধ্যে তৈরি হয়েছে প্রশ্ন চিহ্ন।সম্প্রতি এবিষয়ে সরাসরি দলের অধিনায়ক বিরাট কোহলি, রবি শাস্ত্রীর কাছে প্রশ্ন তুলেছেন অভিনেতা ঋষি কাপুর।সম্প্রতি একটি টুইটের মধ্যে দিয়ে এই প্রশ্ন রেখেছিলেন তিনি।সম্প্রতি ঘোষণা করা হয় এবারের বিশ্বকাপেধোকরতে চলা ১৫ জনের ভারতীয় দলের।সাম্প্রতিক সময়ের ফর্মের কথা মাথায় রেখে সবাই আশা করেছিলো এবার দলে থাকতে চলেছেন দেশের বর্তমান উদীয়মান তারকা ঋষভ।কিন্তু সকলকে অবাক করে তার বদলে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক।এবিষয়ে নির্বাচকমন্ডলীর প্রধান এম এস কে প্রসাদ ।

এই ভারতীয় ক্রিকেটার কেই "বর্তমান প্রজন্মের শেহবাগ" মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্জয় মান্জেরেকার 3
Mumbai: Cricketer Virendra Sehwag during a promotional event in Mumbai on Friday. PTI Photo by Shashank Parade(PTI5_12_2017_000101B)

শুধু মাত্র অভিজ্ঞতার জন্যে দলের সুযোগ পাওয়ার দৈড়ে ঋষভকে পিছিয়েছে কার্তিক।এছাড়া আর কোনও কারন নেই ঋষভের সুযোগ না পাওয়ায।যদিও তার এমন যুক্তি মনোঃপুত হয়নি কারোরই।

অন‍্যদিকে চলতি আইপিএলে দুইজনের ফর্ম বিচার করলে সেক্ষেত্রে অনেকটাই এগিয়ে পন্থ।এবছর দিল্লির হয়ে প্রায় প্রতি ম‍্যাচেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা গেছে তাকে, এমনকি দিল্লিকে কোয়ালিফায়ারে সুযোগ ক‍রিয়ে দিতে ও তার অবদান গুরুত্বপূর্ণ, অন‍্যদিকে এবছর আইপিএলে দাগ কাটতে ব‍্যার্থ দীনেশ কার্তিক।কলকাতার হয়ে ব‍্যাটিংয়ে যেমন দাগ কাটতে ব‍্যার্থ ঠিক তেমনই তার অধিনায়কত্ব নিয়ে ইতিমধ্যে উঠেছে প্রশ্ন।

এই ভারতীয় ক্রিকেটার কেই "বর্তমান প্রজন্মের শেহবাগ" মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্জয় মান্জেরেকার 4
Getty Images

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

এই ভারতীয় ক্রিকেটার কেই "বর্তমান প্রজন্মের শেহবাগ" মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্জয় মান্জেরেকার 5

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *