হাসিম আমলাকে পেছনে ফেলে বিরাট কোহলি করলেন এই ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বর্তমানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে। এই ওয়ানডে সিরিজে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজের শুরুয়াতি চার ওয়ানডে ম্যাচে মোট ৩টি সেঞ্চুরি করেছেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই চার খেলোয়াড়দেরই নাম জানাব যারা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও দ্বি পাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি রান করেছেন।

১—বিরাট কোহলি
হাসিম আমলাকে পেছনে ফেলে বিরাট কোহলি করলেন এই ঐতিহাসিক রেকর্ড 1
বর্তমানে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলা এই ওয়ানডে সিরিজে বিরাট কোহলি মোট ৪২০ রান করে ফেলেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে পেছনে ফেলে দিয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও একটি সিরিজে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে এই মুহুর্তে এক নম্বরে উঠে এসেছেন কোহলি।

২—হাসিম আমলা
হাসিম আমলাকে পেছনে ফেলে বিরাট কোহলি করলেন এই ঐতিহাসিক রেকর্ড 2
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও একটি সিরিজে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে দ্বিতীয় নম্বরে আসেন দক্ষিণ আফ্রিকার তারকা ওপেনার হাসিম আমলা। হাসিম আমলা ২০১৪-১৫তে ওয়ানডে সিরিজে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে মোট ৪১৩রান করেছিলেন।

৩—মার্ক ওয়া
হাসিম আমলাকে পেছনে ফেলে বিরাট কোহলি করলেন এই ঐতিহাসিক রেকর্ড 3
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও একটি সিরিজে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তণ তারকা ব্যাটসম্যান মার্ক ওয়া। মার্ক ওয়া ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২০০০ সালে সিরিজে মোট ৪০৯ রান করেছিলেন।

৪—হাসিম আমলা
হাসিম আমলাকে পেছনে ফেলে বিরাট কোহলি করলেন এই ঐতিহাসিক রেকর্ড 4
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও একটি সিরিজে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে চতুর্থ স্থানেও দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা রয়েছেন। হাসিম আমলা ১০১০ সালে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মোট ৪০২ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.