IPL2020: হর্ষ ভোগলে খেলোয়াড়দের নয় বরং এদের সম্মানিত করার তুললেন গুরুত্বপূর্ণ দাবী

সংযুক্ত আরব আমিরাতে এই মুহূর্তে আইপিএলের রোমাঞ্চ বেড়েই চলেছে। আইপিএলের এই আয়োজন ভীষণই প্রভাবশালী ঢঙে সফলতার সঙ্গে এখন নিজের শেষ ধাপে পৌঁছতে চলেছে। এই মরশুমে দর্শকদের দারুণ মনোরঞ্জন হয়েছে, যেখানে তারা এক সে এক দুর্দান্ত ম্যাচ দেখতে পেয়েছেন। ম্যাচগুলির রোমাঞ্চ তো থেকেইছে সেই সঙ্গে কিছু ম্যাচ তো নিশ্বাস বন্ধ হওয়ার দৃশ্যও দেখা গিয়েছে।

হর্ষ ভোগলে পিচ কিউরেটদের জমিয়ে করলেন প্রশংসা

IPL2020: হর্ষ ভোগলে খেলোয়াড়দের নয় বরং এদের সম্মানিত করার তুললেন গুরুত্বপূর্ণ দাবী 1

এই মরশুম ইউএই-র তিনটি ম্যাচে খেলা হচ্ছে, যেখানে আবুধাবি, দুবাই আর শারজাহতে খেলা হচ্ছে। এখনও পর্যন্ত সফরে খেলোয়াড়দের প্রদর্শনের সঙ্গেই এখানের পিচও ভীষণই ভালো ভূমিকা পালন করেছেন যেখানে ব্যাট আর বলে দারুণ টক্কর দেখতে পাওয়া যাচ্ছে। মাঠে কগেলা হওয়া ম্যাচগুলিতে খেলোয়াড়রা তো সকলের সামনে প্রদর্শন করছেনই তো অন্যদিকে পিচেরও যেমন ভূমিকা থেকেছে তার পেছনে হাত রয়েছে পিচ কিউরেটরদের। পিচ কিউরেটর এখানে দুর্দান্ত কাজ করেছে আর পিচ নিয়ে দারুণ মেহনত করেছে তাতে তারা প্রাণ ঢেলে দিয়েছেন।

পিচ কিউরেটরদের পুরস্কৃত করার দাবী

IPL2020: হর্ষ ভোগলে খেলোয়াড়দের নয় বরং এদের সম্মানিত করার তুললেন গুরুত্বপূর্ণ দাবী 2

ক্রিকেট এক্সপার্ট আর জনপ্রিয় কমেন্টেটর হর্ষ ভোগলে এখানে টুর্নামেন্টের শেষে পিচ কিউরেটরদেরও পুরষ্কার দেওয়ার কথা বলেছেন। তিনি নিজের কলামে পিচ কিউরেটরদের বিশেষভাবে প্রশংসা করেছেন। নিজের কলামে হর্ষ ভোগলে লেখেন, “গত কিছু সপ্তাহে যে ক্রিকেট আমি দেখছি তা আমাকে ভীষণ খুশি তো দিয়েইছে, এটা নিয়ে একটা ভাবনা আমার মনে রয়েছে। প্রথমে খুশির কথা বলি। আমরা কড়া প্রতিযোগীতামূলক ক্রিকেট দেখেছি তো দুর্দান্ত ফিনিশ আর অনেক ড্রামাও। সেই সমস্ত মুহূর্তের আমরা সাক্ষী হয়েছি যা বিশ্বের সর্বশ্রেষ্ঠ টি-২০ লীগ থেকে আশা করা যায়। আমরা বেশকিছু তরুণ খেলোয়াড়দের সামনে আসতে আর পরিপক্ক হতে দেখেছি। কিছুজনকে নিজেদের কমতি উন্নত করতে দেখেছি তো কিছুজন শ্বাস বন্ধ করে দেওয়া প্রদর্শনে আমাদের অবাক করেছে। কিন্তু আমার সবচেয়ে বেশি খুশি বোলারদের প্রদর্শনে হয়েছে। এই লীগে বোলারদের হাতে বল নিয়ে বুক ফুলিয়ে দ্রুতগতিতে বোলিং করতে দেখা গিয়েছে, নাকি এমন বোলার হিসেবে যে বল করে নিজেকে ব্যাটসম্যানের দয়ার উপর ছেড়ে দেয়।

IPL2020: হর্ষ ভোগলে খেলোয়াড়দের নয় বরং এদের সম্মানিত করার তুললেন গুরুত্বপূর্ণ দাবী 3

দুর্দান্ত ক্রিকেটের একটা বড়ো কারণ এখানের পিচও। তবে এই বিষয় নিয়ে ভিয় ছিল যে দু মাস পর্যন্ত এখানে ক্রিকেট খেলা হবে আর এত গরমে পিচ শুকিয়ে যাবে আর স্লো হয়ে যাবে। এত স্লো যে এখানে গড় স্কোর ১৩০ পর্যন্ত হবে কিন্তু এসব কিছুই হয়নি। পিচ এখনও দুর্দান্ত রয়েছে। যে বোলার দ্রুতগতিতে বলকে পিচ করছে তারা বেশকিছু সময় ব্যাটসম্যানদের মুশকিলে ফেলে দিচ্ছেন।

যখন টুর্নামেন্ট শেষ হওয়ার পর প্রুস্কার দেওয়া হবে তখন একটা পুরষ্কার পিচ কিউরেটরও হওয়া উচিৎ। এখন কথা বলা যাক অন্যদিক নিয়েও। এই লেভেলের টুর্নামেন্ট দেখে সংকেত পাওয়া যায় যে এটা কতটা ভালোভাবে আয়োজিত করা হয়েছে। এমন পরিবেশে যেখানে বোলাররা তাদের ধার পাচ্ছে, আমি বলকে আরও সামান্য সুইং হতে দেখতে চাই। বর্তমানে আপনারা কিছু বলই এমন দেখেছেন যা সুইং হচ্ছে। এর বেশকিছু কারণ হতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *