ম্যাচের ফাঁকে আবার শোনা যাবে হর্ষ কন্ঠ, নির্বাসন কাটিয়ে ময়দানে ফিরলেন তিনি 1

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর আরও এক বিখ্যাত ভারতীয় ধারাভাষ্যকার ফিরতে চলেছে কমেন্ট্রির ময়দানে। হর্ষ ভোগলে। একজন ক্রিকেট বিশ্লেষক ও প্রখ্যাত ধারাভাষ্যকার। ক্রিকেটের ময়দানে দাঁড়িয়ে যার গলার সাক্ষী রয়েছে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর থেকে মহেন্দ্র সিংহ ধোনি। এমনই এক দুঁদে ধারাভাষ্যকারকে হঠাৎই একবছর যাবৎ না দেখতে পাওয়ায়, অবাক হয়েছিল ক্রিকেট মহল। অবশেষে স্বভূমিকায় ফিরতে চলেছে ‘দ্য ভয়েস অব ইন্ডিয়ান ক্রিকেট’।

ক্রিকেটের দুনিয়ায় আবার কামব্যাক মহারাজের, সবাইকে চমকে দিয়েই মাঠে ফিরছেন দাদা!

বিভিন্ন সময়ে নিরপেক্ষভাবে ক্রিকেটের বিশ্লেষণ করতে গিয়ে রাজরোষে পড়েছেন তিনি। তেমনই এক রক্তচক্ষুর সামনে পড়েই প্রায় এক বছর, কমেন্ট্রির আড়ালে যেতে হয় হর্ষকে। তাঁর বিরুদ্ধে মাঝে মধ্যেই ভারতীয় দলের বিরুদ্ধে কথা বলার অভিযোগ উঠেছিল। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বাংলাদেশ ম্যাচে, ভারতীয় দলের বিরুদ্ধে কথা বলার জন্য তিনি বিশিষ্ট বলিউড তারকা অমিতাভ বচ্চনের রোষের মুখে পড়েন।

অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, হর্ষ ভোগলে যা বললেন তা শুনে সবার তো মাথায় হাত!

নাম না করেই বিগ বি বলে, কিছু ধারাভাষ্যকার ভারতের চেয়ে বিপক্ষ দলেরই গুণগান গেয়ে যায়। এই মতকে সমর্থন করে তৎকালীন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিও ট্যুইট করে। এতেই চটে গিয়ে বিসিসিআই হর্ষকে কমেন্ট্রি প্যালেন থেকে বাদ দেয়।

তবে আসন্ন ২০১৭ দশম আইপিএলে আবার শোনা যাবে হর্ষর কন্ঠ। সুপ্রীম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রসাশনিক কমিটি আবার ফিরিয়ে আনল তাঁকে কমেন্ট্রি বক্সে। যদিও এখনও সরকারিভাবে বিসিসিআই কোনও ঘোষণা করেনি। তবে কিছুদিনের মধ্যে তাও হয়ে যাবে বলেই মনে করছে ভারতীয় ক্রিকেট মহল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *