পাকিস্তানের কাছে লজ্জার হার, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে টুইট হর্ষ গোয়েঙ্কার 1

কলকাতা: রবিবার চ্যাম্পিয়ন্স ট্রফির হাইভোল্টেজ ফাইনাল ম্যাচে ভারতকে ১৮০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে, চার উইকেটে ৩৩৮ রান করে। জবাবে বিরাট ব্রিগেড ৩০.৩ ওভারে মাত্র ১৫৮ রানে গুটিয়ে যায়। ভারত-পাক ম্যাচ যে এতটা একতরফা হয়ে যাবে, তা কেউই ভাবতে পারেননি। ক্রিকেটের সব’কটি বিভাগেই বিরাটদের ল্যাজে-গোবরে করে ম্যাচ এবং ট্রফি নিয়ে গেল পাকিস্তান। টুর্নামেন্ট শুরুর আগে র‍্যাঙ্কিংয়ের আট নম্বর থেকে এসে চ্যাম্পিয়ন হল সরফরাজরা। আর হ্যাঁ, এটাই ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে ওয়ান-ডে’তে সবচেয়ে বড় জয়। স্বাভাবিকভাবেই এই জয়ের পরে উৎসব শুরু হয়েছে পাকিস্তানে, অন্যদিকে হতাশায় ডুবে গিয়েছে ভারতীয়রা।

পাকিস্তানের কাছে লজ্জার হার, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে টুইট হর্ষ গোয়েঙ্কার 2
২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত ১৮০ রানে পরাস্ত হয় পাকিস্তানের কাছে

এখানে দেখুনঃ ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বেটিং, দিল্লিতে গ্রেফতার ৩!

এরই মধ্যে আইএসএলে রাইজিং পুণে সুপারজায়েন্টের মালিক সঞ্জীব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা ওভালে ফাইনাল ম্যাচের পরে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একটি ব্যাঙ্গাত্মক টুইট করেছেন। প্রসঙ্গত, আইপিএলে পুণের অধিনায়ক পদ থেকে মহেন্দ্র সিং ধোনিকে সরিয়ে দেওয়ার পরে এবং প্রতিযোগিতার বিভিন্ন ম্যাচের পরে নিয়মিত ভাবে ধোনির সমালোচনা করে টুইট করে হৈচৈ ফেলে দিয়েছিলেন এই হর্ষ। ভারতের প্রাক্তন অধিনায়ক অবশ্য তা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেখাননি।

পাকিস্তানের কাছে লজ্জার হার, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে টুইট হর্ষ গোয়েঙ্কার 3
এবারের আইপিএল চলাকালিন ধোনিকে বারংবার সমালোচনা করেন হর্ষ গোয়েঙ্কা

হর্ষ এটা প্রমান করতে উঠেপড়ে লাগেন যে, ধোনিকে পুণের অধিনায়ক পদ থেকে সরিয়ে স্টিভ স্মিথকে সেই স্থা্নে আনাটা একদম সঠিক সিদ্ধান্ত। এবারের আইপিএলে ধোনি দু’একটি ম্যাচ বাদ দিলে তেমনভাবে জ্বলে উঠতে পারেননি। এবারের আইপিএলে যখনই ধোনি ব্যর্থ হয়েছেন, তখনই টুইটের মাধ্যমে ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়কের সমালোচনায় মেতে ওঠেন আইএসএলে অ্যাতলেটিকো দ্য কলকাতা দলের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্ককার ভাই হর্ষ।

পাকিস্তানের কাছে লজ্জার হার, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে টুইট হর্ষ গোয়েঙ্কার 4
রাইজিং পুনে সুপারজায়েন্টসে মহেন্দ্র সিং ধোনি

আর রবিবার পাকিস্তানের হাতে দুরমুশ হওয়ার পরে শুধুমাত্র ধোনি নন, পুরো ভারতীয় দলকে ব্যাঙ্গাত্মকভাবে সমালোচনা করেন হর্ষ। ম্যাচের পরে তিনি দেশের ক্রিকেটারদের ‘উদ্ধারের’ জন্য বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে আবেদন জানিয়েছেন। হর্ষ টুইট করেন, “এগারো জন ভারতীয় লন্ডনের ওভালের মাঠে বিপদগ্রস্থ অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। ম্যাডাম, সুষমা স্বরাজ, আপনি দয়া করে ওদেরকে উদ্ধার করুন।”

Leave a comment

Your email address will not be published.