হার্দিক পাণ্ডিয়া করলেন নিজের পিঠের নিজের অংশের সার্জারি, এত মাস পর্যন্ত থাকবেন মাঠের বাইরে

কপিল দেবের পর ভারতীয় দল নিয়মিতভাবে খেলা একজন ভাল অলরাউন্ডার পায়নি। ২০১৬য় ভারতীয় দল হার্দিক পাণ্ডিয়ার রূপে একজন জোরে বোলার অলরাউন্ডার পায়। হার্দিক পান্ডিয়া তিন ফর্ম্যাটে ভারতের হয়ে ভীষণই ভাল প্রদর্শন করেছেন। এখন নিজের পিঠের নীচের অংশে লাগা চোটের তিনি সার্জারি করেছেন। যে কারণে এখন তিনি প্রায় ৫ থেকে ৬ মাস পর্যন্ত ক্রিকেট থেকে দূরে থাকবেন।

হার্দিক পাণ্ডিয়া করালেন পিঠের নীচের অংশের সার্জারি

হার্দিক পাণ্ডিয়া করলেন নিজের পিঠের নিজের অংশের সার্জারি, এত মাস পর্যন্ত থাকবেন মাঠের বাইরে 1

ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া গত বছর এশিয়া কাপ চলাকালীন পিঠের নীচের অংশে চোট লাগার কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তারপর তিনি মাঝে মাঝেই ব্যাথার কারণে বেশ কিছু সিরিজ থেকেও বাদ পড়েন। এখন তিনি এই ব্যাথার সার্জারি করার সিদ্ধান্ত নিয়েছেন। যা ইংল্যান্ডে হয়েছে। নিজের সার্জারির পর হার্দিক পান্ডিয়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বলেছেন যে,

“সার্জারি ভীষণই ভালভাবে হয়ে গিয়েছে। ভীষণই খুশি মানুষের শুভেচ্ছা মেসেজ দেখে। আমি সময় নষ্ট না করা প্রত্যাবর্তন করব। ততক্ষণ আপনারা আমার অভাব অনুভব করুন”।

ভারতের হয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া করলেন নিজের পিঠের নিজের অংশের সার্জারি, এত মাস পর্যন্ত থাকবেন মাঠের বাইরে 2

দলে যখন হার্দিক পাণ্ডিয়া উপস্থিত থাকেন তো ভারতের দলকে ভীষণই ভারসাম্য দেখায়। কারণ তার থাকায় ব্যাটিংও ৭ নাম্বার পর্যন্ত আর বোলিং বিকল্পও পাঁচজনের পূর্ণ হয়। হার্দিক ভারতের হয়ে এখনো পর্যন্ত ১১টি টেস্ট ম্যাচে ৩১.২৯ গড়ে ৫৩২ রান করেছেন আর ১৭টি উইকেট নিয়েছেন। ৫৪টি একদিনের ম্যাচে তিনি ২৯.৯১ গড়ে ৯৫৭ রান করেছেন সেই সঙ্গে ৫৪টি উইকেটও নিয়েছেন। টি-২০ ম্যাচে এই খেলোয়াড় ৪০টি ম্যাচে ১৬.৩২ গড়ে ৩১০ রান করেছেন আর ৩৮টি উইকেটও নিয়েছেন। হার্দিকের না থাকা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা হতে পারে।

আইপিএলে প্রত্যাবর্তন করবেন হার্দিক

হার্দিক পাণ্ডিয়া করলেন নিজের পিঠের নিজের অংশের সার্জারি, এত মাস পর্যন্ত থাকবেন মাঠের বাইরে 3

এখন এই সার্জারির কারণে হার্দিক পাণ্ডিয়া বাংলাদেশসহ বেশ কিছু ঘরোয়া সিরিজে দলের অংশ হতে পারবেন না, হার্দিকের ক্রিকেটে প্রত্যাবর্তন এখন আইপিএলের মাধ্যমে হতে পারে। হার্দিক আগামী টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে প্রধান খেলোয়াড় হবেন যার জন্য তাকে ফিটও থাকতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *