ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য

ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া গত ছয় মাস ধরে নিজের কোমরের চোটের কারণে দল থেকে বাইরে রয়েছেন। গত বছর কোমরে চোট লাগার পর থেকে হার্দিক সম্পূর্ণ ফিট হওয়ার চেষ্টা করে চলেছেন যাতে ভারতীয় দলে তিনি আবারো ফিরতে পারেন। পান্ডিয়ার পাশাপাশি সমর্থকরাও তার ফিরে আসার অপেক্ষা করছেন। এখন তিনি দ্রুতই তার সমর্থকদের প্রতীক্ষার অবসান ঘটাবেন। আসলে এনএসিএর এক আধিকারিক জানিয়েছেন যে হার্দিক পান্ডিয়া এনসিয়ের দেখরেখে বোলিংয়ের প্র্যাকটিস করছেন। তার আশা যে তিনি দ্রুতই জাতীয় দলের নির্বাচনের জন্য উপলব্ধ থাকবেন। ছয় মাসের দীর্ঘ সময় পর্যন্ত ক্রিকেট থেকে দূরে থাকা পান্ডিয়াকে দ্রুতই ক্রিকেট খেলতে দেখা যেতে পারে।

দ্রুতই হবেন উপলব্ধ

ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য 1

এনসিএর এক আধিকারিক জানিয়েছেন, “ও রুটিন পরীক্ষার পর ব্রিটেন থেকে ফিরে এসেছে আর ও এই সপ্তাহ থেকে বোলিং করাও শুরু করে দিয়েছে। ও দ্রুতই নির্বাচিত হওয়ার জন্য উপলব্ধ হয়ে যাবেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য হার্দিক উপলব্ধ থাকতে পারেন, কারণ ধর্মশালায় হতে চলা প্রথম একদিনের ম্যাচের জন্য এখনো তার কাছে এক মাস রয়েছে”।

জসপ্রীত বুমরাহ তথা হার্দিক পাণ্ডিয়া পাননি ক্লীনচট

ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য 2

প্রসঙ্গত জানিয়ে দিই যে হার্দিক পাণ্ডিয়া তথা জসপ্রীত বুমরাহ একসঙ্গে নিজের চোট থেকে সুস্থ হওয়ার জন্য দিল্লি ক্যাপিটালসের ট্রেনার রজনীকান্ত সিভাগনানামের দেখরেখে কাজ করছিলেন। এরপর চোট থেকে সুস্থ হওয়ার দাবী করার পরও বুমরাহ তথা হার্দিককে ভারতীয় দলে নির্বাচিত করা হয়নি কারণ তাদের এনসিএ ক্লীনচীট দেয়নি।

এনএসিএর দেখরেখে রয়েছেন হার্দিক পাণ্ডিয়া

ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য 3

এই কারণেই হার্দিককে দলে নির্বাচিত করা হয়নি। তবে জসপ্রীত বুমরাহকে পরে ক্লীনচিট দেওয়া হয় কিন্তু হার্দিক পাণ্ডিয়া এখনো এনএসিএর দেখরেখে রয়েছে। কারণ বিসিসিআই নিশ্চিত করে দিয়েছে যে যততক্ষণ এনএসিএ ক্লীনচিট না দেবে ততক্ষণ সেই খেলোয়াড়কে জাতীয় দলে নির্বাচিত করা হবে না।

ছ মাস ধরে ক্রিকেট মাঠ থেকে দূরে রয়েছেন হার্দিক পান্ডিয়া

ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য 4
হার্দিক পাণ্ড্য

২৬ বছর বয়েসী এই অলরাউন্ডার গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচ খেলার সময় কোমরে চোট পেয়েছিলেন। টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখেই বিসিসিআই পান্ডিয়াকে অপারেশনের জন্য লন্ডনে পাঠিয়েছিল। অপারেশনের পর আশা করা হচ্ছিল যে তাকে নিউজিল্যান্ড সফরে দলে শামিল করা হবে। তবে তেমনটা হয়নি, তাকে সিনিয়র দলে তো নয় কিন্তু ইন্ডিয়া এ-র নিউজিল্যান্ড সফরের জন্য নির্বাচিত করা হয়েছিল।

টি-২০ বিশ্বকাপে হবেন গুরুত্বপূর্ণ খেলোয়াড়

ওয়ানডে বিপর্যয়ের পর তড়িঘড়ি দলে ফিরছেন হার্দিক পান্ডিয়া? এনএসি আধিকারিক দিলেন এই গুরুত্বপূর্ণ তথ্য 5

ইয়বে ম্যাচ ফিটনেস না থাকার কারণে পরে তাকে ইন্ডিয়া এ-র দল থেকেও বাদ দেওয়া হয়। পান্ডিয়া এরপর আরো একবার লন্ডন যান আর তারপর থেকে তিনি এনএসিএরপ মেডিকেল দেখরেখের মধ্যে রয়েছেন। ভারতীয় দল চাইবে যে হার্দিক পান্ডিয়া সম্পূর্ণ ফিট হয়ে দ্রুত দলে ফিরুক। নিউজিল্যান্ডের সফরে দলে একজন অলরাউন্ডারের অভাব অনুভূত হয়েছে। টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দল চাইবেন যে পান্ডিয়া ফিট হয়ে ভালো ফর্মে দলে জায়গা করে নিন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *