ধোনি হলেন ব্যর্থ, তো এই সমর্থকদের দাবীতে এই ভারতীয় ব্যাটসম্যান মারলেন হেলিকাপ্টার শট

রোহিত শর্মার ঝোড়ো ইনিংস এবং কুলদীপ যাদবের দুরন্ত ৪ উইকেটের সৌজন্যে ভারত গতকাল আয়ারল্যান্ডকে সিরিজের প্রথম টি২০ ম্যাচে ৭৬ রানে হারিয়ে দেয়। ডাবলিনের ‘দ্য ভিলেজ’ মাঠে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রান করে। রোহিত শর্মা ৯৭ রানের ইনিংস খেলেন। অন্যদিকে লক্ষ্য তাড়া করতে নেমে আয়ারল্যান্ড দল মাত্র ১৩২ রানেই অলআউট হয়ে যায়। ভারতের হয়ে চায়নাম্যান বোলার কুলদীপ যাদব ৪ উইকেট নেন। কুলদীপ যাদব নিজের দুরন্ত বোলিংয়ের কারণে এই ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন।
ধোনি হলেন ব্যর্থ, তো এই সমর্থকদের দাবীতে এই ভারতীয় ব্যাটসম্যান মারলেন হেলিকাপ্টার শট 1
ভারতের তরফে ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা (৯৭) এবং শিখর ধবন (৭৫) প্রথম উইকেট জুটিতে ১৬০ রানের পার্টনারশিপ গড়েন। যার সৌজন্যেই ভারত নির্ধারিত ২০ ওভারে ২০৮ রান তুলতে পারে। নিজেদের ১০০তম টি২০ আন্তর্জাতিক ম্যাচে টসে হেরে প্রথম ব্যাট করতে নামা ভারতীয় দলকে দুই ওপেনার মজবুত শুরুয়াত দেন। রোহিত ৬১টি বলে ৮টি চার এবং ৫টি ছয় মারেন অন্যদিকে শিখর পাঁচটি চার এবং ওই একই সংখ্যক ছয় মারেন। রোহিত শর্মা এটি ১৫তম আন্তর্জাতিক টি২০ হাফ সেঞ্চুরি। সেই সঙ্গে রোহিত নিজের তৃতীয় সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরেই থেকে যান। অন্যদিকে প্রাক্তন অধিনায়ক ধোনি পাঁচ বলে একটি চার এবং একটি ছয়ের সাহায্যে ১১ রান করেন। সেই সঙ্গে সুরেশ রায়না ১০ এবং হার্দিক পাণ্ডিয়া অপরাজিত ছয় রান করেন। অধিনায়ক বিরাট কোনও রানই করতে পারেন নি।
ধোনি হলেন ব্যর্থ, তো এই সমর্থকদের দাবীতে এই ভারতীয় ব্যাটসম্যান মারলেন হেলিকাপ্টার শট 2
এই ম্যাচে যখন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট করতে আসেন তখন সমর্থকদের আশা দ্বিগুন হয়ে ওঠে। সকলেই হেলিকপ্টার শটের দাবী জানাতে থাকেন। কিন্তু ধোনি নিজের পছন্দের হেলিকপ্টার শট খেলতে পারেন নি। যদিও সমর্থকদের নিরাশ হতে হয় নি। টিম ইন্ডিয়ারই এক ব্যাটসম্যান ধোনির স্টাইলেই হেলিকপ্টার শটের সাহায্যে যহয় মেরে সমর্থকদের আশা পূর্ণ করেন।
ধোনি হলেন ব্যর্থ, তো এই সমর্থকদের দাবীতে এই ভারতীয় ব্যাটসম্যান মারলেন হেলিকাপ্টার শট 3
বাস্তবে ধোনির আউট হওয়ার পর টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া হেলিকপ্টার শটের স্টাইলেই ছক্কা মারেন। যা সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে শেয়ার করার পর এখন ভাইরাল হয়ে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *